দাউদকান্দিতে যে কারণে বন্ধুর হাতে বন্ধু খুন

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার দাউদকান্দিতে দেশ হাসপাতালের টেকনিশিয়ান এমদাদুল হক মিঠু (২৯) হত্যার রহস্য উন্মোচন, মূল আসামিকে গ্রেফতার করেছে কুমিল্লা জেলা পিবিআই। এ নিয়ে বুধবার সকালে পিবিআই কুমিল্লা জেলা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো: মিজানুর রহমান জানান, সমকামীতা ও আর্থিক লেনদেনকে কেন্দ্র করে মূলত বন্ধুর হাতে বন্ধু খুন হয়।
সংবাদ সম্মেলনে জেলা পিবিআই পুলিশ সুপার মো: মিজানুর রহমান সাংবাদিকদের বলেন, গত ২৬ জুন সকালে কুমিল্লা জেলার দাউদকান্দি থানাধীন স্বল্প পেন্নাই দীঘিরপাড় এলাকায় মাছের প্রজেক্টের উত্তর পাড়ে কুমিল্লার মুরাদনগরের হাড়পাকনা গ্রামের আবুল হোসেনের ছেলে এমদাদুল হক মিঠুর (২৯) মৃত দেহ পাওয়া যায়। উক্ত ঘটনা সংক্রান্তে ভিকটিমের বোন হোসেনারা বেগম বাদী হয়ে অজ্ঞাত নামা আসামিদের বিরুদ্ধে এজাহার দায়ের করেন। এই ঘটনায় পিবিআই, কুমিল্লা জেলা ছায়া তদন্ত অব্যাহত রাখে। পরবর্তীতে মামলাটি পিবিআই এর উপর হস্তান্তর করা হয়। তদন্তকারী অফিসার পুলিশ পরিদর্শক (নি:) মোহাম্মদ তৌহিদুল ইসলাম পিবিআই হেডকোয়াটার্স, ঢাকার এল, আই, সি এর সহযোগিতায় ডিজিটাল পদ্ধতি অনুসরণ করে আসামিকে গ্রেফতার ও মামলা রহস্য উদ্ঘাটনের চেষ্টা করেন।
ঘটনার সাথে সংশ্লিষ্ট মর্মে সন্দিগ্ধ আসামি মো: ইমরান (২৪), পিতা-আবুল হোসেন মীর, সাং-গুলমাইজ, থানা-নড়িয়া, জেলা-শরিয়তপুরকে ঢাকা-উত্তরা হতে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর ডিজিটাল তথ্য উপস্থাপন ও কৌশলগত জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে মামলার ঘটনার সাথে জড়িত থাকার বিষয়টি স্বীকার করে। আসামির দেওয়া তথ্যমতে উক্ত আসামিকে সঙ্গে নিয়ে মামলার ঘটনাস্থল হতে ১৩ ইঞ্চি লম্বা একটি ধারালো ছোরা উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায় , আসামি এবং ভিকটিম উভয়ই সমকামী ছিল। তাদের মধ্যে সমকামীতা ও আর্থিক লেনদেনজনিত বিষয়ে সৃষ্ট দ্বন্দ্বের কারণে এমদাদুল হক মিঠুকে আসামি ইমরান গত ২৫ জুন রাত অনুমান সাড়ে ৮টায় উদ্ধারকৃত ছোরা দিয়ে হত্যা করে থাকে। আসামিকে গত ২৬ জুলাই স্বীকারোক্তিমূলক জবান বন্দির জন্য বিজ্ঞ আদালতে উপস্থাপন করা হয়।