দেবিদ্বারে উপসর্গ নিয়ে একজনের মৃত্যু: নারায়ণগঞ্জ থেকে এনে দাফন আরেকজনকে

দেবিদ্বার প্রতিনিধি।।
দেবিদ্বারে করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এছাড়া নারায়ণগঞ্জে করোনা উপসর্গ নিয়ে মৃত অপর এক ব্যক্তিকে নিজ এলাকায় এনে দাফন করার সংবাদ পাওয়া গেছে।
ওই দু’টি ঘটনাই ঘটেছে উপজেলার ১০নং গুনাইঘর দক্ষিণ ইউনিয়নের কাশারিখোলা এবং উজানিকান্দী গ্রামে।
স্থানীয়রা জানান, উপজেলার কাশারিখোলা গ্রামের মাঝি বাড়ির মৃত: হাজী দুধ মিয়া মাঝির ছেলে সহিদুল ইসলাম মাঝি(৫৫) রোববার সকাল ৭টায় করোনা উপসর্গ নিয়ে নিজ বাড়িতে মৃত্যু হয়। তিনি নারায়ণগঞ্জে একটি ফ্যাক্টরিতে কাজ করতেন। অসুস্থ্য শরীর নিয়ে গত ১৫এপ্রিল বাড়িতে আসেন।
সংবাদ পেয়ে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডিজিজ কন্ট্রোল শাখার প্রধান ডাঃ অর্জুন সাহার নেতৃত্বে স্বাস্থ্য সহকারী মোঃ রুহুল আমীন ও টেকনেশিয়ান অলিউল্লাহ নমুনা সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আহাম্মেদ কবির।
অপর দিকে নারায়ণগঞ্জ একটি ফ্যাক্টরিতে কর্মরত অবস্থায় দেবিদ্বার উপজেলার গুনাইঘর ইউনিয়নের উজানিকান্দী গ্রামের বাচ্চু মিয়া (৬০) নামে এক ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে নারায়ণগঞ্জের নিজ বাসায় শুক্রবার দিবাগত রাতে মৃত্যুবরণ করেন। তার স্বজনেরা রোববার সকালে মৃত: বাচ্চু মিয়ার মরদেহ নিজ গ্রাম উপজেলার উজানিকান্দী এনে দাফন করেছেন।
করোনার উপসর্গ নিয়ে মৃত বাচ্চু মিয়ার দাফন সম্পর্কে ১০নং গুনাইঘর দক্ষিণ ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিম খান জানান, নারায়ণগঞ্জ থেকে তার স্বজনেরা বাচ্চু মিয়ার মরদেহ নিয়ে আসার সংবাদ পেয়ে যথা নিয়মে মৃত ব্যক্তির দাফন ও কবর দেয়ার ব্যবস্থা করেছি। যারা তাকে নিয়ে এসেছিল, তাদের বহনকারী এ্যাম্বুলেন্স থেকে নামতে দেইনি। জানাযা শেষে নারায়ণগঞ্জ থেকে আসা মৃত ব্যক্তির স্বজনদের পুনরায় নারায়ণগঞ্জে পাঠিয়ে দিয়েছি।
দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান জানান, কাশারিখোলা গ্রামের মৃত ব্যক্তির তথ্য নিয়েছি। তার নমুনাও সংগ্রহ করা হয়েছে। আপাতত পরিবারের লোকদের দূরত্ব বজায় রেখে নিয়ম মেনে চলার পরামর্র্শ দিয়েছি। আইইডিসিআর’র রিপোর্ট পজেটিভ হলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

(বিঃদ্রঃ-আমাদের পোর্টাল থেকে নিউজ কপি করবেন না, আমাদের নিউজ কপি করে যে সমস্ত পোর্টালে প্রকাশ করছেন, সবাইকে তদারকি করা হচ্ছে। যে নিউজটি কপি করছেন সেটার স্ক্রিনশটও রাখা হচ্ছে। কপি করা বন্ধ না করলে আপনার নিউজ পোর্টালের নাম এবং স্ক্রিনশটসহ প্রকাশ করা হবে)