অসহায়দের পাশে বুড়িচং থানা পুলিশ

স্টাফ রিপোর্টার।।
করোনা ভাইরাসের কারণে স্তব্ধ জনজীবন। ভাইরাস প্রতিরোধের নির্দেশনা মানতে গিয়ে এ সময়ে সবচেয়ে বেশী বিপাকে পড়েছে খেটে খাওয়া মানুষ। গেল কয়েকদিন ধরে কর্মহীন হয়ে পড়ায় পরিবার নিয়ে খাবার সংকটে রয়েছে হতদরিদ্ররা। এমনই কিছু অসহায়ের পাশে দাঁড়িয়েছে বুড়িচং থানা পুলিশ। এই সংকটময় পরিস্থিতিতে সরকারি সহযোগিতার পাশাপাশি গত কয়েকদিন যাবৎ বুড়িচং থানার ওসি মোজাম্মেল হক ব্যক্তিগত উদ্যোগে করে যাচ্ছেন সহযোগিতা। শুক্রবার দুপুরে তিনি বুড়িচং উপজেলার শংকুচাইল, ছয়গ্রাম, ফকিরবাজার এলাকায় দিনমজুর, রিক্সা চালক, প্রতিবন্ধীসহ শতাধিক অসহায় মানুষের মাঝে খাবার সামগ্রী বিতরণ করেন। চাল, ডাল, তেল, পিয়াজ, আলু, সাবান পেয়ে মানুষ বেশ খুশি।
খাবারের একটি প্যাকেট পেয়েছেন রিক্সা চালক রফিক মিয়া। তিনি বলেন এই দুর্দিনে খাবার সামগ্রী দিয়ে পুলিশ যেভাবে সাহায্য করল আমরা তাতে অনেক খুশি। রাস্তায় যাত্রী নাই, তাই ভাড়াও পাইনা। ঘরে স্ত্রী সন্তানদের নিয়ে খাবারের সমস্যায় ভুগছি। আজকে অন্তত দুই দিনের খাবারের ব্যবস্থা হল।
বুড়িচং থানার ওসি মোজাম্মেল হক জানান, করোনা ভাইরাস মোকাবেলায় পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম স্যারের নির্দেশে নিরলস পরিশ্রম করে যাচ্ছে বুড়িচং থানা পুলিশ। এই মহামারীতে দৈনন্দিন আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণের পাশাপাশি হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা, বাজার মনিটরিং, মাইকিং, জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যেও কাজ করে যাচ্ছেন তারা। সরকারি সহযোগিতার পাশাপাশি নিজের মানবিক বোধ থেকে স্বল্প আয়ের গরীব-দুস্থ ও প্রতিবন্ধীদেরকে এই সহযোগিতা করে আসছে বলে জানিয়েছেন তিনি। তিনি বুড়িচং থানার সকল জনসাধারণকে এই দুর্যোগে সামাজিক দূরত্ব নিশ্চিত করে সরকারি নির্দেশনা মেনে পুলিশকে সহযোগিতা করার আহ্বান জানান। এসময় পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ মাসুদ খান, পরিদর্শক মোঃ সাজ্জাদ খান, এসআই সুজয় কুমার মজুমদার, এসআই এনামুল হক উপস্থিত ছিলেন।