অসহায় পরিবারের পাশে কুমিল্লা সিটি ফাউন্ডেশন (ভিডিও)

স্টাফ রিপোর্টার।।
করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের ৭শ দিনমজুর, দরিদ্র ও নিম্নআয়ের মানুষের পাশে দাঁড়িয়েছেন কুমিল্লা সিটি ফাউন্ডেশন। সোমবার দিনব্যাপী ময়নামতি ইউনিয়নকে ৮টি ওয়ার্ডে বিভক্ত করে কালাকচুয়া, শাহাদৌলতপুর, চাঁন্দসার, ঝুমুর ও ফরিজপুর এলাকায় ৭শ পরিবারের কাছে এসব জরুরী খাবার সামগ্রী পৌঁছে দেয়া হয়। খাদ্য সামগ্রীর প্রতিটি প্যাকেটে ছিল পর্যাপ্ত পরিমাণে চাল, মসুর ডাল, সয়াবিন তেল, আলু, লবন, পেঁয়াজ ও সাবান। সহযোগিতা পেয়ে সাধারণ মানুষগুলোকে হাসি মুখে বাড়ি ফিরে যেতে দেখা গেছে।
খাদ্য সামগ্রী পেয়ে কয়েকজন জানান, রমজান মাসে কিংবা বিভিন্ন সময় কুমিল্লা সিটি ফাউন্ডেশন আমাদের সহযোগিতা করে থাকে। কিন্তু এই মহামারীতে আমরা যখন কর্মহীন হয়ে পরিবার নিয়ে খাদ্য সংকটে ভুগছিলাম, তখই তারা আমাদের খাবার দিয়ে সহযোগিতা করেছেন। এসব খাদ্য সামগ্রী দিয়ে পরিবারের অন্তত কয়েকদিনের খাবারের চাহিদা মিটবে।

ময়নামতি ইউনিয়ন খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচীর উদ্যোক্তা আনোয়ার হোসেন জানান, দেশের এই ক্রান্তিলগ্নে আমরা সর্বোচ্চ পরিমাণে চেষ্টা করেছি মানুষের পাশে দাঁড়াতে। যতটুকু পেরেছি কুমিল্লা সিটি ফাউন্ডেশনের পক্ষ থেকে মানুষকে সহযোগিতা করেছি। এই দুঃসময়ে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে পেরে আমাদের ভাল লাগছে। আগামী দিনেও ময়নামতির অসহায় মানুষের পাশে থেকে এমন সহযোগিতা অব্যাহত রাখবেন বলে জানিয়েছেন তিনি।

খাদ্য সামগ্রী বিতরণ শেষে কুমিল্লা সিটি ফাউন্ডেশনের সভাপতি আলহাজ্ব জামাল খন্দকার বলেন, কুমিল্লা সিটি ফাউন্ডেশন সবসময় সুবিধা বঞ্চিত মানুষের কল্যানে কাজ করে। করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে গত কয়েকদিনে কুমিল্লা মহানগরীসহ বিভিন্ন এলাকায় আর্থিক অস্বচ্ছল ৪ হাজার পরিবারের মাঝে আমরা খাদ্য সামগ্রী বিতরণ করেছি। এছাড়া করোনাভ্ইারাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিসহ সাধারন মানুষের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছি।
এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা সিটি ফাউন্ডেশনের সাধারন সম্পাদক আলমগীর হোসেন, যুগ্ম সম্পাদক এইচ এম তরিকুল ইসলাম, অর্থ সম্পাদক আবুল বাশার বাকি, সমাজ কল্যান সম্পাদক মন্জুর হোসেন, নির্বাহী সদস্য ইকবাল হোসেন, গিয়াস উদ্দিন, শফিউল আজম রিপন, আরিফ হোসেন। আজীবন সদস্য মো.শাহ আলম, মো. সালাউদ্দিন। আরো উপস্থিত ছিলেন, আবু তাহের কন্ট্রাক্টর, আনোয়ারুল্লাহ, মিজান ভূঁইয়া, ইমরান হোসেন এরশাদ, মাহবুব আলম খোকন, দেলোয়ার হোসেন, কবির হোসেন।