আজ ‘প্রতিসময়’ এর ৩য় বর্ষপূর্তি

আজ ১০ জুলাই সোমবার। পথিকৃৎ জেলা কুমিল্লা থেকে প্রকাশিত বাংলা অনলাইন নিউজ পোর্টাল প্রতিসময় ডটকম (protisomoy.com) এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী। ২০২০ সালের এমনি একটি দিনে করোনা প্রাদুর্ভাবের মধ্যেই ‘সত্যনির্ভর খবরের বাতিরঘর’ শ্লোগান নিয়ে যাত্রা শুরু করে প্রতিসময়। সততা ও আদর্শকে পূঁজি করে সংবাদ পরিবেশনে সাফল্য নিয়েই পার করেছে তিনটি বছর। এই তিন বছরে নানা প্রতিকুলতা থাকা সত্ত্বেও আমরা একদিনের জন্যও থেমে থাকিনি। পাঠকের অফুরন্ত ভালোবাসা আমাদের যুগিয়েছে সাহস। গেল তিনটি বছরে আমাদের অর্জন পাঠকের সাথে মেলবন্ধন। আমাদের সত্যনির্ভর বাতিঘরে এভাবেই আমরা পাঠকের বিশ্বাসের মাঝে আলো জ্বালাতে সক্ষম হয়েছি।

আজকের এই দিনটি সঙ্গত কারণেই প্রতিসময় পরিবারের জন্য একটি আনন্দের দিন। তাই আজকের দিনটিতে ৩য় বর্ষপূর্তি উদযাপনের মাধ্যমে বিশিষ্টজন, শুভান্যুধায়ী ও প্রিয়জনদের শুভেচ্ছা কথা শুনতে আয়োজন করা হয়েছে আনুষ্ঠানিকতা। আজ বিকাল ৪টায় কুমিল্লা প্রেসক্লাব ভবনের ৩য় তলায় প্রতিসময় এর ৩য় বর্ষপূর্তির ব্যতিক্রমধারায় অনুষ্ঠান আয়োজন করেছে প্রতিসময়ের সংবাদকর্মীরা ।

প্রতিসময় পরিবারের প্রতিটি সদস্য সাহসী, উদ্যমী। সততা ও নিষ্ঠার প্রমাণ রেখেছে নিজেদের তৈরি প্রতিটি সংবাদ, প্রতিবেদনে। আমরা কখনোই সংবাদ পরিবেশনে তাড়াহুড়ো করিনি। ভেবে চিন্তে কিছুটা সময় নিয়ে সংবাদ পরিবেশন করি। গেল তিন বছরে আমাদের প্রতিটি বিভাগের সংবাদ পরিবেশনে ছিল স্বচ্ছতা ও সৃজনশীলতা।

প্রতিসময় বলিষ্ঠ ও নির্ভীকভাবে খবর এবং খবরের পেছনের খবর পরিবেশন করে আসছে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের ফলে আমরা পাঠকপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছি। আমাদের অগাধ বিশ্বাস, ধীরে ধীরে আমাদের আরও পাঠক বাড়বে, বাড়বে ‍গুরুত্ব। প্রতিসময় এর পথচলায় পাঠক ও শুভান্যুধায়ীরাই আমাদের প্রেরণা, শক্তি, সাহস। সবাইকে ৩য় বর্ষপূর্তির শুভেচ্ছা ও অভিনন্দন ।