এক সপ্তাহের মধ্যে হলের কাজ শেষ করার দাবিতে কুবি ছাত্রীদের মানববন্ধন

কুবি প্রতিনিধি।।

সাত দিনের মধ্যে নির্মাণাধীন ছাত্রী হলের নির্মাণকাজ সম্পন্ন করে ছাত্রী উঠানোর ব্যবস্থা করা সহ তিন দফা দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হলের শিক্ষার্থীরা। বুধবার (১৮ মে) সকাল ৯টায় বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে অবস্থান নিয়ে এ মানববন্ধন করে ফয়জুন্নেছা চৌধুরাণী হলের শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে উপাচার্য বরাবর স্বারকলিপি প্রদান করতে চাইলে উপাচার্য তাদের স্বারকলিপি গ্রহণ করেননি।

তাদের দাবিগুলো হলো, ১৯ মে এর মধ্যে খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণে ক্যান্টিন ব্যবস্থা চালুসহ  খাদ্য ভর্তুকি প্রদান করা, সাত দিনের মধ্যে পানির সমস্যা সমাধানের লক্ষ্যে পাম্প স্থাপন করা,সাত দিনের মধ্যে নির্মাণাধীন ছাত্রী হলের নির্মাণকাজ সম্পন্ন করে ছাত্রী উঠানোর ব্যবস্থা করা।

মানববন্ধনে নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী ফাইজা মেহজাবিন বলেন, একটি বেড দুজনকে শেয়ার করে থাকতে হচ্ছে। আবার অনেক কক্ষে ১৫-২০ জনের ও থাকতে হয়।পানির সমস্যার কারনে অনেকে অসুস্থ হয়ে যাচ্ছে। ক্যান্টিন সিস্টেম তো বাদই দিলাম। মিল সিস্টেমেরও নেই ঠিক। মাস ফুরানোর আগেই মিল  অফ হয়ে যাচ্ছে। যদি ভর্তুকির ব্যাবস্থা করা হত তাহলে শিক্ষার্থীদের কষ্টটা অনেক কমে যেত।

নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হলের ছাত্রলীগের সাধারণ সম্পাদক অর্পণা নাথ বলেন, প্রশাসন আমাদেরকে সর্বশেষ ৩০ এপ্রিল নতুন হল শিক্ষার্থী তুলবে বলেছে, কিন্তু আমাদের এখনও এর কোনো সমাধান আসেনি। এছাড়া আমরা বিভিন্ন দাবিতে উপাচার্য বরাবর একটা স্বারকলিপি দিতে চেয়েছি, কিন্তু সেটা তিনি রিসিভ করেননি।

এবিষয়ে উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন বলেন, ওরা হলে ওঠতে চায় আমিও তুলতে চাই। ওদের সাথে আমার কোন শত্রুতা নাই। স্বারকলিপি গ্রহণ করার তো কিছুই নাই, ওদের যেসব দাবি সেগুলো শুনেছি। আমরা এই কাজ গুলো করতেছি। আশা করি  খুব দ্রুত কাজ শেষ হয়ে যাবে।