বুড়িচংয়ে ব্যবসায়ীর বাড়িতে দুর্ধর্ষ চুরি

মারুফ আহমেদ।।
কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের বিনন্দিয়ারচর গ্রামে এক ব্যবসায়ীর বাড়িতে অভিনব কায়দায় দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। চোরের দল বাসার টিনের চাল দিয়ে অভিনব কায়দায় ঘরের ভিতর প্রবেশ করে জমির দলিল, স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে যায় এবং বাড়িতে ভাংচুর চালায়।

জানা যায়, উপজেলার ময়নামতি ইউনিয়নের বিনন্দিয়ারচর গ্রামের মৃধা বাড়ির আবাদ মিয়া বাড়ি তালাবদ্ধ করে ১৫ মে শনিবার দিনাজপুরে ব্যক্তিগত কাজে যায়। বুধবার (১৮ মে) সকালে বাড়িতে এসে প্রবেশ করে দেখেন বাড়ির সব জিনিস এলোমেলো করে ভাংচুর চালানো হয়েছে।

ভুক্তভোগী আবাদ মিয়া জানান, সকালে বাড়িতে প্রবেশ করে দেখি চোরেরা বাড়িতে ভাংচুর চালিয়েছে। চোরেরা অন্তত ২০ টি জমির দলিল, ৪ ভরি স্বর্ণালংকারসহ বিভিন্ন মূল্যবান জিনিস নিয়ে গেছে।

এদিকে, সম্প্রতি একই উপজেলার ময়নামতি ও মোকাম ইউনিয়নের বিভিন্ন গ্রামে একাধিক চুরি-ডাকাতি সংঘটিত হয়েছে। চলতি মাসের ৬ তারিখ ময়নামতি ইউনিয়নের ঘোষনগর গ্রামের জাহাংঙ্গীর মৈশানের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি হয়, বাড়ির মালিককে হাত ও চোখ বেধে স্বর্ণালংকার, নগদ টাকা নিয়ে যায় ডাকাতরা। চুরি-ডাকাতির ঘটনা বৃদ্ধি পাওয়ায় এলাকার লোকজন আতঙ্কে রয়েছে। এছাড়া ডাকাতদলের হাতে কয়েকজন আহতও হয়েছে।

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাকসুদ আলম জানান, চুরি-ডাকাতি নিয়ন্ত্রনে পুলিশের একাধিক দল কাজ করছে। ব্যবসায়ীর বাড়িতে চুরির ঘটনায় ফাঁড়ী পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।