‘এই সরকার গায়েবি ভোটের সরকার’-মোয়াজ্জেম হোসেন আলাল

নাজমুল সবুজ।।
‘আওয়ামীলীগ যখনই চেতনার কথা বলে মানুষ ভয়ে কুঁকড়ে যায়, এই একটা নতুন যাতনা কি জন্য আবার উপস্থিত করতে হবে। গায়েবি মামলা হচ্ছে অনেকের নামে। এ সরকার গায়েবি ভোটের সরকার, কখন ভোট হয়েছে কেউ জানে না। গায়েবি সরকার গায়েবি মামলা দেয়, আবার সেই মামলায় গায়েবী কায়দায় রায় হয়ে যায়। শনিবার দুপুরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ড.খন্দকার মোশাররফ হোসেন ও সারাদেশে বিএনপির নেতা কর্মীদের উপর অব্যাহত সন্ত্রাসের প্রতিবাদে কুমিল্লার বুড়িচং উপজেলায় আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল এসব বলেন।
তিনি বলেন, এই যে সিস্টেম টা চালু করেছেন,গায়েবি হামলা, গায়েবি ভোট, গায়েবি সরকার। আসলেই একদিন হঠাৎ করে গায়েব হয়ে যাবেন। সেই দিনের অপেক্ষায় বাংলাদেশের মানুষ আছে। শুধু একটা ডাক, একটা আহ্বান।’

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াসিনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল আরো বলেন,মনে রাখবেন খালেদা জিয়া হচ্ছে সেই নেত্রী জীবনে পরাজয়ের কোনো রেকর্ড নেই। বেগম খালেদা জিয়া হচ্ছে সেই নেত্রী যিনি ধানের শীষ কে বাংলাদেশের মাঠে, ঘরে ঘরে, প্রান্তরে এখনো উজ্জীবিত করে রেখেছেন।

ড. খন্দকার মোশাররফ হোসেনের বাসভবনে হামলার প্রতিবাদ জানিয়ে তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের সময় ড. মোশাররফ হোসেন নিজের শিক্ষা বৃত্তির টাকায় ফান্ড করে মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করেছে। আজ যারা তাকে অপমান করা মানে আর মুক্তিযুদ্ধের চেতনাকে অপমান করা। বাংলাদেশের শ্রেষ্ঠ আলেম সমাজ তাদের বেশিরভাগ কে আপনারা জেলে ঢুকিয়ে দিয়েছেন। তারা তাদের পরিবারের সাথে ঈদ করতে পারেনি।

সভাপতির বক্তব্যে আমিন উর রশিদ ইয়াছিন বলেন, আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী দল নিয়ম মেনে রাজনীতি করি, সুশৃংখলভাবে অধিকারের জন্য রাজনীতি করি। এই সরকারের হাত থেকে দেশকে রক্ষা করতে হলে আমাদেরকে অনেক বড় আন্দোলনের প্রস্তুতি নিতে হবে। আজকের এই বিক্ষোভ সমাবেশ ওই আন্দোলনের প্রস্তুতির জন্য বিক্ষোভ সমাবেশ।

সমাবেশে আরো বক্তব্য দেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটি সদস্য ড. খন্দকার মারুফ হোসেন, কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সভাপতি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম, কুমিল্লা উত্তর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান সরকার,দক্ষিন জেলা বিএনপির প্রচার সম্পাদক মোস্তফা জামান, ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপি’র সভাপতি জসিম,
বুড়িচং উপজেলা বিএনপির সভাপতি এ টি এম মিজানুর রহমান, যুবদল নেতা আমিরুজ্জামান আমির। এসময় বিএনপি ও বিভিন্ন অঙ্গ সংগঠনের জেলা উপজেলা পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্, শনিবার কুমিল্লার নিমসার বাজার এলাকায় কর্মসূচী করার প্রস্তুতি নেয় কুমিল্লা মহানগর ও দক্ষিণ জেলা বিএনপি। তবে একই স্থানে স্থানীয় যুবলীগ কর্মসূচী ঘোষণা করায় পুলিশ উভয় দলকে সেখানে কর্মসূচী করতে বাঁধা দেয়। পরে বুড়িচং উপজেলার কাবিলা বাজারের একটি কোল্ড স্টোরেজের মাঠে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বিএনপি।