এমপি বাহারের ভালোবাসা পৌঁছে দিচ্ছেন ছয়জন ইউপি চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা আদর্শ সদর উপজেলার দরিদ্র ও অসহায় মানুষের ঘরে এমপি বাহারের খাদ্য সামগ্রী আর ভালোবাসা পৌঁছে দিচ্ছেন কুমিল্লা ৬টি ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বাররা।
কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহারের প্রত্যক্ষ তত্ত্বাবধানে এসকল সহযোগিতা উপজেলার প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দেওয়া হচ্ছে। এমপি বাহারের দিক নির্দেশনা ও নজরদারিতে কুমিল্লা সিটি কর্পোরেশনের ২৭ টি ওয়ার্ডের কাউন্সিলরদের মাধ্যমেও কর্মহীনদের কাছে সহযোগিতা পৌঁছে দেয়া হচ্ছে।
এরই মধ্যে এমপি বাহারের পক্ষে ৬টি ইউনিয়নের জনসাধারণের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন, কালির বাজার ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সেকান্দর আলী, দুর্গাপুর (উত্তর) ইউনিয়নের চেয়ারম্যান মো: আবুল কালাম আজাদ, দুর্গাপুর (দক্ষিণ) ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল হক, আমড়াতলী ইউনিয়নের চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক, পাঁচথুবী ইউনিয়নের চেয়ারম্যান মো: ইকবাল হোসেন বাহালুল ও জগন্নাথপুর ইউনিয়নের চেয়ারম্যান মো: মামুনুর রশিদ মামুন। চেয়ারম্যানদের সাথে ছিলেন সকল ইউপি সদস্যবৃন্দ।
তারা বলেন, কুমিল্লা ৬ আসনের মাননীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন আপনারা ঘরে থাকুন আমরা খাবার পৌঁছে দিবো। করোনায় আতঙ্কিত না হয়ে ঘরে থাকুন। নামাজ পড়ুন। আল্লাহকে ডাকুন। সচেতনত হউন। তালেই করোনা থেকে মুক্তি পাবেন।
কালির বাজার ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সেকান্দর আলী জানান, সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের মতো জনপ্রতিনিধি দেখিনি, শুরু থেকেই বাইরে থেকে মানুষকে সচেতন করছেন, ঘরে থাকার জন্য বলছেন। তিনি বলেন, এমপি বাহারের সহযোগিতায় আমার কালিবাজার ইউনিয়নের প্রতিটি দরিদ্র কর্মহীন ও অসহায় মানুষের মাঝে পৌঁছে দিচ্ছি। মানুষের সচেতনা বাড়াতে লিফলেট ও মাইকিং করছি। আমড়াতলী ইউনিয়নের চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক জানান, করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া মানুষের কাছে আমরা খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছি।
জগন্নাথপুর ইউনিয়ন চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন জানান, সদর আসনের সংসদ সদস্য প্রতিটি মানুষের বিষয়ে নিয়মিত খেয়াল রাখছেন। সরকারি বরাদ্দের সাথে ব্যক্তিগত ভাবে এক হাজার জনের জন্য খাদ্য সামগ্রী বরাদ্দ দিয়েছেন। উপজেলা, ইউনিয়ন ও ব্যক্তি পার্যায় থেকেও ইউনিয়নের মানুষ সহযোগিতা পাচ্ছে।
দূর্গাপুর (উত্তর) ইউনিয়নের চেয়ারম্যান মো: আবুল কালাম আজাদ জানান, করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে কর্মহীন হয়ে পড়া আমার ইউনিয়নের পাশে দাঁড়িয়েছেন কুমিল্লা- ৬ আসনের সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার। তিনি যে খাদ্য সামগ্রী পাঠিয়েছেন তা ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের অসহায় মানুষের মাঝে বিতরণ করেছি।
দূর্গাপুর (দক্ষিণ) ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম জানান, বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারী রূপ ধারণ করায় আমার ইউনিয়নে এ ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সতর্কতামূলক কাজ করছি। করোনা ভাইরাসের কারণে উপার্জন বন্ধ থাকায় অসহায় হয়ে পড়া পরিবারের কাছে সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপির পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণের কাজ শুরু করেছি।
পাঁচথুবী ইউনিয়নের চেয়ারম্যান মো: ইকবাল হোসেন বাহালুল জানান, করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে পাঁচথুবী ইউনিয়নের জনগণের জন্য পর্যাপ্ত বরাদ্দ দিয়েছেন কুমিল্লা ৬ আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ.ক.ম বাহাউদ্দিন বাহার। আমার ইউনিয়নে যে খাদ্য সামগ্রী দিয়েছে তা ঘরবন্দি দুঃস্থ এবং অসহায় মানুষের মাঝে বিতরণ করেছি। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে কোয়ারেন্টাইন মেনে চলার জন্য সকলকে নির্দেশনা ও লোকসমাগম কমাতে ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে কাজ করছি। তিনি আরো জানান, সামনে আরো ভয়াবহ দিন আসছে, আমার ইউনিয়নের যারা বিত্তবান আছে তাদের সহযোগিতায় এগিয়ে আসতে হবে।
তিনি বলেন,আমার ইউনিয়নে নিম্নআয়ের সাধারণ মানুষের জন্য সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার সরকারি ও নিজস্ব অর্থায়নে খাদ্য সামগ্রী দিয়েছেন।