করোনা আক্রান্ত মাহবুব তালুকদার হাসপাতালে

ডেস্ক রিপোর্ট।।
নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছেন।

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের একান্ত সচিব এনাম উদ্দীন রোববার (২০ জুন) সংবাদমাধ্যমকে জানান, শনিবার রাতে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের জ্বর আসে। তাপমাত্রা বেশি এবং শারীরিক অবস্থা খারাপ অনুভূত হওয়ায় রাতেই তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। পরে তার করোনা শনাক্ত হয়।তিনি আরও বলেন, মাহবুব তালুকদার কয়েক বছর ধরে প্রোস্টেট ক্যান্সারে ভুগছেন।

এ দিকে মাহবুব তালুকদার শারীরিক পরিস্থিতি স্থিতিশীলতার কথা জানিয়ে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।
৭৯ বছর বয়সী মাহবুব তালুকদার ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন ও মুজিবনগর সরকারের তথ্য মন্ত্রণালয়ের চাকরিতে যোগ দেন। এ সময় তিনি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সঙ্গেও যুক্ত ছিলেন। ১৯৭২ সালের ২৪ জানুয়ারি রাষ্ট্রপতি আবু সাঈদ চৌধুরী তাকে উপসচিবের পদমর্যাদায় রাষ্ট্রপতির স্পেশাল অফিসার নিযুক্ত করেন। রাষ্ট্রপতি মোহাম্মদউল্লাহর সময়ে তিনি তার জনসংযোগ কর্মকর্তা ছিলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাষ্ট্রপতি হওয়ার পর মাহবুব তালুকদার তার সহকারী প্রেস সচিবের (উপসচিব) দায়িত্ব পালন করেন। বঙ্গবন্ধুর নির্দেশে তখন তাকে ক্যাডার সার্ভিসে অন্তর্ভুক্ত করা হয়। যা পরবর্তীকালে বিসিএস প্রশাসন হিসেবে রূপান্তরিত হয়। এক সময়ে তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক ছিলেন। চাকরি জীবনের শেষ পর্যায়ে তিনি ১৯৯৮ সালে বাংলাদেশ সংসদ সচিবালয়ে অতিরিক্ত সচিবের পদে কর্মরত ছিলেন। তিনি ২০১৭ সালের ফেব্রুয়ারি মাস থেকে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন।