কুমিল্লায় ইয়াবাসহ ভারতীয় নাগরিক আটক

কুমিল্লায় ১ হাজার ৪০০ শত পিস ইয়াবাসহ এক ভারতীয় নাগরিকসহ দুইজনকে আটক করেছে জেলা গোয়েন্দা শাখা। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর বেলা পৌনে বারোটায় নগরীর কান্দিরপাড় টাউন হলের গেইট হতে দুইজনকে আটক করা হয়।

জেলা গোয়েন্দা শাখা সূত্রে জানা যায়, জেলা গোয়েন্দা শাখার একটি দল কোতয়ালী মডেল থানা এলাকায় মাদকদ্রব্য উদ্ধার ও বিশেষ অভিযান ডিউটি করা কালে একজন ভারতীয় নাগরিকসহ দুই জনকে এক হাজার চারশত পিস ইয়াবাসহ আটক করে। আটককৃত ইয়াবার বাজার মূল্য আনুমানিক চার লক্ষ বিশ হাজার টাকা।

আটককৃত আসামীরা হলেন, ভারতের ত্রিপুরা রাজ্যের সোনামুড়া থানার কুলুবাড়ি গ্রামের আলমগীর হোসেনের ছেলে মহিম উদ্দিন(১৯) এবং বাংলাদেশের কুমিল্লা জেলার সদর উপজেলার বিষ্ণুপুর ভূঁইয়া বাড়ীর মিছিলের ছেলে মোঃ হাসান ভূঁইয়া(১৯)। আটকৃত ভারতীয় নাগরিকের কাছ থেকে ভারতীয় একটি পরিচয় পত্র(আদার কার্ড) উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

আটকৃত আসামীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, আসামী মহিম উদ্দীনের বাড়ী ভারতের ত্রিপুরা রাজ্যের সোনামুড়া হলেও সে পাসপোর্ট ব্যতিত অবৈধ উপায়ে নিয়মিতভাবে বাংলাদেশে আসা যাওয়া করে থাকে। গ্রেফতারকৃত অপর আসামী মোঃ হাসান তার ফুফাতো ভাই। মাহিম ভারতের ত্রিপুরা রাজ্যের বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন ধরনের মাদক সংগ্রহ করে বাংলাদেশী ফুফাতো ভাই হাসানকে সরবরাহ করে থাকে। আসামী হাসান সেগুলো বেশী দামে বাংলাদেশের বিভিন্ন জায়গায় বিক্রয় করে থাকে।

এই ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ও দি কন্ট্রোল অব এন্ট্রি অ্যাক্ট (বাংলাদেশ) অনুযায়ী আসামীদের বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।