কুমিল্লায় একই পরিবারের সাতজনসহ ১৬জন করোনায় আক্রান্ত

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা মুরাদনগরে একই পরিবারের সাতজনসহ জেলায় ১৬জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। অন্য উপজেলার মধ্যে নগরীতে দুইজন,লালমাইতে দুইজন,দেবিদ্বার চারজন ও চৌদ্দগ্রামে একজন। একই পরিবারের সবাই মুরাদনগর উপজেলার নবীপুর পূর্ব ইউনিয়নের বাখরনগর ৮ নং ওয়ানডের বাসিন্দা। তাদের বয়স যথাক্রমে ৫,৮,১০,১৩,১৬। দুইজন প্রাপ্ত বয়স্ক একজনের বয়স ৬৫- অন্যজনের ৫৫বছর। শনিবার বিষয়টি নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।
সূত্রে জানা যায়, মুরাদনগর উপজেলার বাখরনগর গ্রামের দুই ব্যক্তি সম্প্রতি ঢাকা থেকে বাড়িতে আসেন। উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্স তাদের নমুনা সংগ্রহ করে। তাদের রিপোর্ট পজেটিভ আসে। পরে ওই পরিবারের সাতজনেরও রিপোর্টও শনিবার পজেটিভ আসে।
মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোহাম্মদ নাজমুল আলম বলেন, ওই বাড়ির মোট ১১ জন সদস্যের মধ্যে নয়জনই আক্রান্ত। তাদের আইসোলেশন নিশ্চিত করে পাশের সবকয়টি বাড়ি ও বাখরনগর- মোচাগড়া রাস্তা লকডাউন করা হয়।
উল্লেখ্য-জেলার তিন হাজার একজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট এসেছে দুই হাজার ৭৮৯জনের। আক্রান্ত হয়েছে ১৫০জন। ২৪ঘন্টায় দুইজনসহ সুস্থ হয়েছেন ২৯জন। ২৪ঘন্টায় একজনসহ মৃত্যু হয়েছে সাতজনের।