মুরাদনগরে একই পরিবারের ৯ জন করোনায় আক্রান্ত

এন এ মুরাদ,মুরাদনগর।।
কুমিল্লায় প্রথমবারের মত একই পরিবারের ৯ জন করোনায় সনাক্ত হয়েছে। তারা হলেন মুরাদনগর উপজেলার নবীপুর পূর্ব ইউনিয়নের বাখরনগর ৮ নং ওয়ানডের বাসিন্দা। আক্রান্তদের মধ্যে ৪ জন শিশু ও দুইজন বয়ষ্ক। যাদের বয়স যথাক্রমে ৫,৮,১০,১৩,১৬ বছর এবং দুইজন বয়ষ্কের মাঝে একজনের বয়স ৬৫ অন্যজনের ৫৫বছর। বিষয়টি নিশ্চিত করেছেন মুরাদনগর উপজেলা স্বাস্থ্য বিভাগ । শনিবার সকালে তাদের বাড়ী লকডাউন করা হয়।

জানা যায়, বাখরনগর গ্রামের দুই ব্যক্তি লকডাউনের মধ্যে ঢাকা থেকে বাড়ি আসেন। জানতে পেরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লোক এসে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে রিপোর্ট পজিটিভ আসে। পরে ওই পরিবারের ৭ জনসহ মুরাদনগর থেকে মোট ১৮ টি নমুনা পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠালে গত ৮ মে রিপোর্টে দেখা যায়, ঢাকা ফেরত ওই পরিবারের ৭ জনই করোনা ভাইরাসে আক্রান্ত। পূর্বের ২ ও পরে ৭ মিলে একই পরিবারে মোট ৯ জন করোনার সংক্রমণে সংক্রমিত।
এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত দুই মহিলা স্বেচ্ছায় স্বীকার করে বলেন, তারা কোম্পানীগঞ্জ-নবীনগর রোডের এক ফার্মেসিতে এসেছিলেন ওষুধের জন্য। পাশের দুটি বাড়িতেও গিয়েছিলেন তারা।
এব্যপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোহাম্মদ নাজমুল আলম বলেন, ওই বাড়ির মোট ১১ জন সদস্যের মধ্যে ৯ জনই আক্রান্ত। তাদের সকলকে নিজ বাড়িতে আইসোলেশন নিশ্চিত করে আশে পাশের সবকয়টি বাড়ী ও বাখরনগর মোচাগড়া রাস্তা লকডাউন করা হয়।

(বিঃদ্রঃ-আমাদের পোর্টাল থেকে নিউজ কপি করবেন না, আমাদের নিউজ কপি করে যে সমস্ত পোর্টালে প্রকাশ করছেন, সবাইকে তদারকি করা হচ্ছে। যে নিউজটি কপি করছেন সেটার স্ক্রিনশটও রাখা হচ্ছে। কপি করা বন্ধ না করলে আপনার নিউজ পোর্টালের নাম এবং স্ক্রিনশটসহ প্রকাশ করা হবে)