লাকসামে করোনায় আক্রান্ত দুই ভাই, কুমিল্লায় মোট রোগী ৪৬ জন

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লায় নতুন করে আরো দুই ভাই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের বাড়ি লাকসাম উপজেলায়। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪৬ জন। জেলায় করোনায় ইতোমধ্যে ১ জন মারা গেছেন। এ পর্যন্ত ১ হাজার ১৪৯ জনের নমুনা পঠানো হয়েছে। শনিবার পর্যন্ত ৯৭২ জনের রিপোর্ট এসেছে। পজেটিভ এসেছে ৪৬ জনের। এসব তথ্য জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ নিয়াতুজ্জামান।
লাকসাম থেকে প্রতিনিধি আমজাদ হাফিজ জানান, নোয়াখালীর চৌমুহনীতে করোনায় মৃত সহকর্মীর সংস্পর্শ থেকে আসা কুমিল্লার লাকসামের দুই সহোদরের করোনা শনাক্ত হয়েছে। তাদের বাড়ি পৌরশহরের দক্ষিণ লাকসাম সাহা পাড়া এলাকায়। শনিবার সকাল ১১টায় বিষয়টি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য বিভাগ।
জানা যায়, পৌর শহরের দক্ষিণ লাকসাম সাহা পাড়া এলাকার দুই সহোদর চৌমুহনীতে একই ফার্মে চাকুরি করতেন। এক সপ্তাহ আগে ওই ফার্মের এক সহকর্মী করোনা আক্রান্ত হওয়ার পর দুই সহোদরের একজন লাকসাম চলে আসেন। এরই মধ্যে করোনা আক্রান্ত সহকর্মী মারা গেলে গত বুধবার রাতে অন্য ভাইও বাড়িতে চলে আসেন। তারা দুই ভাই করোনায় মৃত ব্যক্তির সংস্পর্শে থাকার খবর পেয়ে ওইদিন রাতেই স্থানীয় প্রশাসন তাদের বাড়িসহ আশপাশের তিনটি বাড়ি লকডাউন করে দেন। পরদিন বৃহস্পতিবার সকালে তাদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হয়। শনিবার সকালে আইইডিসিআর-এর পাঠানো রিপোর্টে তাদের করোনা ফলাফল পজিটিভ আসে। এ দুই জনসহ লাকসামে সর্বমোট আক্রান্তের সংখ্যা চার জনে দাঁড়ালো।
লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আব্দুল আলী চৌমুহনী ফেরত দুই সহোদরের করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেন। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন।

(বিঃদ্রঃ-আমাদের পোর্টাল থেকে নিউজ কপি করবেন না, আমাদের নিউজ কপি করে যে সমস্ত পোর্টালে প্রকাশ করছেন, সবাইকে তদারকি করা হচ্ছে। যে নিউজটি কপি করছেন সেটার স্ক্রিনশটও রাখা হচ্ছে। কপি করা বন্ধ না করলে আপনার নিউজ পোর্টালের নাম এবং স্ক্রিনশটসহ প্রকাশ করা হবে)