কুমিল্লায় দুই প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরিমানা

নাজমুল সবুজ।।
কুমিল্লা নানা অভিযোগে দুইটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌র, কু‌মিল্লা জেলা কার্যাল‌য়। রোববার কুমিল্লার কা‌ন্দি‌রপাড়, নিউমা‌র্কেট ও রাজগঞ্জ মোগলটু‌লি এলাকার ই‌লেক‌ট্রিক ও তে‌লের বাজা‌রে বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা কালে এসব জরিমানা করা হয়।

অভিযানে ক্রয়কৃত প‌ণ্যের দাম একই থাক‌লেও কা‌রসা‌জি ক‌রে একই প‌ণ্যের (‌টিউবলাইট ডাবল) দাম গত মাস থে‌কে চল‌তি মা‌সে বা‌ড়ি‌য়ে বিক্রয় করায় মেসার্স সুপার ই‌লেক‌ট্রিক‌কে সতর্ক ক‌রে ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়। অন্যদিকে অব‌হেলা দ্বারা সেবাগ্রহীতার স্বাস্থ‌্যহানির প্রচেষ্টার অ‌ভি‌যো‌গে নগর বাংলা রে‌স্তোরা‌কে ৩ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

অধিদপ্তরের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলাম জানান, অভিযানে পূর্ব মূ‌ল্যের স্টিকা‌রের ওপর নতুন ব‌র্ধিত মূ‌ল্যের স্টিকার লাগা‌নোর অপরাধে সুপার স্টার কোম্পা‌নির ১৯টি বাল্ব জব্দ করা হয় এবং অ‌ভিযা‌নের সময় উক্ত কোম্পা‌নির বিক্রয় প্রতি‌নি‌ধি এই কাজ কোম্পা‌নি ক‌রে‌ছে ব‌লে তথ্য দেওয়ায় উক্ত কোম্পা‌নি‌কে অ‌ফি‌সে শুনা‌নি‌তে ডাকা হ‌বে এবং পর্যা‌লোচনা ক‌রে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হ‌বে। এছাড়া মুদি, তেল ব্যবসায়ী ও ই‌লেক‌ট্রিক প‌ণ্যের অন্তত ২৫টি প্রতিষ্ঠান তদার‌কি করা হয় এবং ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইনের বিধান সম্প‌র্কে অব‌হিত করা হয়। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে।