কুমিল্লায় পৃথক দূর্ঘটনায় ৪ জন নিহত

সৈয়দ খ‌লিলুর রহমান, দেবিদ্বার।।
কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের চরবাকর এলাকায় ট্রাকের চাপায় অটোরিক্সার ৫ যাত্রীর ৩জন নিহত ও ২জন মারাত্মক আহত হওয়ার সংবাদ পাওয়া গেছে।
মঙ্গলবার বেলা দেড়টায় অপর এক সড়ক দূর্ঘটনায় একই সড়কের মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ থোল্লার মোড়ে সড়ক পারাপারের সময় একটি দ্রুতগামী ট্রাকের চাপায় থোল্লা গ্রামের অটোচালক সোহেল’র শিশুপুত্র নিরব(৮) পিষ্ট হলে তাকে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পর চিকিৎসারত অবস্থায় তার মৃত্যু হয়।

প্রথম দূর্ঘটনাটি ঘটে মঙ্গলবার সকাল সাড়ে ৬টায় কুমিল্লা- সিলেট আঞ্চলিক মহা- সড়কের চরবাকর এলাকার অটো ব্রিক্স ফিল্ডের সামনে। পুলিশ ও স্থানীয়রা জানান, কুমিল্লা থেকে মুরাদনগর গামী একটি যাত্রীবাহী অটোরিক্সাকে পেছন দিক থেকে আসা অপর একটি মাল বোঝাই ট্রাক (ঢাকা-মেট্রো-ট-২০-৩৪০০) ধাক্কা দিলে অটোরিক্সাটি দুমড়ে মুচড়ে ছিটকে পড়ে ওই হতাহতের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ঘটনাস্থলে একজন এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পর কর্তব্যরত চিকিৎসক আরো একজনকে মৃত ঘোষণা করেন। একই সময় কুমেক হাসপাতালে নেয়ার পথে আরো একজন মারা যান। বাকী প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করেন।

নিহতরা হলেন, মুরাদনগর উপজেলার দারোরা গ্রামের মৃত; বাচ্চুমিয়ার পুত্র আবুল কালাম(৪৫), একই উপজেলার রায়তলা গ্রামের লিটন মিয়ার স্ত্রী কামরুন্নাহার(৩০) ও ছালিয়াকান্দি গ্রামের পিতা অজ্ঞাত, বাবুল মিয়া(৪০)। আহতরা হলেন, কাজিয়াতল গ্রামের সফিকুল ইসলাম’র ছেলে আজিজুল হক (১০) ও অটো রিক্সা চালক লিটন মিয়া, সে মুরাদনগর উপজেলার রায়তলা গ্রামের মৃত; বাচ্চু মিয়ার ছেলে।

নিহত আবুল কালাম’র ভাই আনোয়ার জানান, তার ভাই কুমিল্লায় পরিচ্ছন্ন কর্মী হিসেবে কাজ করতেন, পরিবার নিয়ে কুমিল্লাতেই বসবাস করতেন। তালতো ভাই অটোচালক লিটন, লিটনের স্ত্রি কামরুন্নাহার, লিটনের আত্মীয় আজিজুল হক, বন্ধু বাবুল মিয়া সহ বাড়িতে আসার পথে ওই দূঘটনায় পড়েন।

এ ব্যাপারে মীরপুর হাইওয়ে পুলিশ ফাড়ির উপ পরিদর্শক উজ্জল ঘোষ পৃথক দু’টি সড়ক দূর্ঘটনার ৪জন নিহত ও ২জন আহত হওয়ার সত্যতা স্বীকার করে তিনি বলেন, ঢাকা-চট্রগ্রাম মহা-সড়কের লাঙ্গলবনধ এলাকায় ব্রীজের মেরামত কাজ চলায় কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কে হঠাৎ যানবাহ‌নের চাপ বে‌রেছে । দূর্ঘটনা কবলিত দু’টি ট্রাক ও অটোরিক্সাটি উদ্ধার করা হয়েছে, মামলা প্রক্রিয়াধীন।