কুমিল্লায় ২ কাউন্সিলরসহ ৮ জামায়েত নেতা কারাগারে

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা সিটি করপোরেশনের সদ্য বিজয়ী দুই কাউন্সিলরসহ আটজনকে কারাগারে পাঠিয়েছে আদালত। নগরীর নানুয়ার দিঘিরপাড় পূজামণ্ডপে কোরআন রাখা নিয়ে মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনায় করা এক মামলায় আদালতে জামিন আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে দুই কাউন্সিলর সহ আটজনকে কারাগারে প্রেরণ করেন। মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল) সোহান সরকার।

কারাগারে প্রেরণ করা দুই কাউন্সিলর হলেন, এক নম্বর ওয়ার্ডের নব নির্বাচিত কাউন্সিলর জামায়াতে ইসলামীর নেতা কাজী গোলাম কিবরিয়া, ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোঃ একরাম হোসেন বাবু। অপর ৬ জন হলেন, নগরীর ৬ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জামায়াতে ইসলামীর নেতা মোঃ মোশারফ হোসন, নগরীর দক্ষিন চর্থা এলাকার আমির হোসেন ফয়েজী, নগরীর শুভপুর এলাকার মোঃ রাসেল, মফিজুল ইসলাম, মান্নান মিয়া ও নজির আহমেদ।

আদালত সূত্রে জানা যায় ,২০২১ সালের ১৩ অক্টোবর কুমিল্লা নগরীর নানুয়া দিঘির পাড়ে দূ্র্গা পূজা মন্ডপের ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত বর্তমান এবং সাবেক কাউন্সিলরসহ ৮ জন হাইকোর্ট হতে  জামিনে ছিলেন।  মঙ্গলবার আসামিরা কুমিল্লার জেলা ও দাযরা আদালতে জামিন আবেদন করলে বিচারক আতাব উল্লাহ তাদের জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।