এবার কুমিল্লার বরুড়ায় জমজ বোনের নাম পদ্মা-সেতু

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লার বরুড়া উপজেলার জন্ম নেওয়া দুই জমজ বোনের নাম রাখা হয়েছে পদ্মা ও সেতু। মঙ্গলবার (২১ জুন) সকালে জেলার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই দুই জমজ নবজাতকের জন্ম হয়। এরপর তাদের একজনের নাম পদ্মা অপর জনের নাম সেতু রাখেন বরুড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল।

জানা যায়, মঙ্গলবার সকালে বরুড়া উপজেলার শশইয়া গ্রামের প্রবাসী সোহাগ মিয়ার স্ত্রী ঝুমুর আক্তার দুইটি কন্যা শিশুর জন্ম দেন। এই বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল বলেন , আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে দুই জমজ শিশুর জন্ম হলে আমি তাদের পরিবারের সাথে কথা বলে ওদের নাম পদ্মা-সেতু রাখতে বলি। উন্নয়ন সংস্থাগুলো যখন পদ্মাসেতু প্রকল্প হতে মুখ ফিরিয়ে নিয়েছিলো তখন মাননীয় প্রধানমন্ত্রী নিজস্ব অর্থায়নে সেতু করার ঘোষণা দেন। ২৫ জুন স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হবে। সেই মাহেন্দ্রক্ষণকে সামনে রেখেই তাদের তাদের দুইজনের নাম রাখা হয় পদ্মা ও সেতু। নবজাতক ও তাদের মা সুস্থ আছেন।

জমজ দুই শিশুর মা ঝুমুর আক্তার বলেন, সারা বিশ্বের মানুষ পদ্মাসেতু সম্পর্কে জানে। পদ্মা সেতুকে স্মরণ করা মানে আমার দুই মেয়েকে স্মরণ করা। সেইজন্য স্বপ্নের পদ্মা সেতুর সাথে মিল রেখে আমার এক মেয়ের নাম পদ্মা ও আরেক মেয়ের নাম সেতু রাখা।

এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে নবজাতককে উপহারসামগ্রী দেওয়া হয়। এছাড়াও
বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পদ্মা-সেতুর চিকিৎসা সংক্রান্ত সব ধরনের অগ্রাধিকার দেওয়া হবে বলেও জানানো হয়।