চলমান সব পরীক্ষা স্থগিত করলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুবি প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে চলমান বিভিন্ন বর্ষের সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে। শুক্রবার (২৫ জুন) বিকালে ভার্চুয়াল প্লাটফর্ম জুমে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের সভা শেষে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের।

তিনি বলেন, পরীক্ষা কমিটির সুপারিশের ভিত্তিতে একাডেমিক কাউন্সিলে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এছাড়াও ট্রেজারার স্যারের তত্ত্বাবধানে প্রক্টরিয়াল বডি ও প্রভোস্ট বডির সমন্বয়ে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিতে সকল বিভাগীয় শহরে বিশ্ববিদ্যালয়ের বাস যাবে। ”

এর আগে বৃহস্পতিবার রাতে পরীক্ষা কমিটির এক মিটিং এ সশরীরে চলমান সকল পরীক্ষা স্থগিত করার সুপারিশ করা হয়।

প্রসঙ্গত, দেশে করোনা মহামারীর প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় গেলো বছরের ১৭ মার্চ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষনা করা হয়। এরপর একই বছরের ২০ ডিসেম্বর হতে চূড়ান্ত পরীক্ষা নেওয়া শুরু করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। পরে করোনা প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় এ বছরের ২৩ ফেব্রুয়ারি উপাচার্যের সাথে ডিন ও প্রভোস্টদের এক সভা থেকে চলমান সকল পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে ৩ জুন একাডেমিক কাউন্সিলের সভা থেকে পুনরায় ১৩ জুন থেকে সশরীরে পরীক্ষা শুরু করা হয়।