চাল চুরি করায় চৌদ্দগ্রামে আ’লীগ সভাপতির জরিমানা:ডিলারশিপ বাতিল

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার চৌদ্দগ্রামে সরকারি চালের বস্তা খুলে মুদি দোকানের গোডাউনে রেখে বিক্রি ও অন্যত্র সরিয়ে রাখায় ডিলার আবদুস সামাদ মেম্বারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি শ্রীপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি। এছাড়া তার ডিলারশিপ বাতিল করা হয়েছে। অপরদিকে সরকারি চাল মুদি দোকানে রেখে বিক্রি করায় মনির হোসেন নামের একজনকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। মঙ্গলবার উপজেলার শ্রীপুর ইউনিয়নের নালঘর বাজারে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আল-আমিন সরকার এ জরিমানা করেন।

জানা গেছে, গরিবদের জন্য সারাদেশে ১০ টাকা দরে কেজি চাল বিক্রি করা হচ্ছিলো। কিন্তু শ্রীপুর ইউনিয়নের নালঘর বাজারের ডিলার আবদুস সামাদ মেম্বার নিজ গোডাউনে না রেখে আরেকজনে মুদি দোকানের গোডাউনে রেখে চড়া দামে বিক্রি ও বস্তা খুলে ৫ কেজি করে পলিথিনের প্যাকেট করে রাখে। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সেখানে অভিযান চালান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চৌদ্দগ্রাম উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ আল-আমিন সরকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য দিনরাত পরিশ্রম করছে। কিন্তু কতিপয় ডিলার করোনা মহামারীর সুযোগে নিজেদের পকেট ভারী করার চেষ্টায় লিপ্ত। চাল কেলেঙ্কারি রোধে ভবিষ্যতে আরো কঠোর ব্যবস্থা নেয়া হবে।