তিনদিনের জন্য লকডাউন রাজগঞ্জ বাজার

মাহফুজ নান্টু:
কুমিল্লা রাজগঞ্জ এলাকায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় রাজগঞ্জ বাজার তিনদিনের জন্য লকডাউন করেছে স্থানীয় প্রশাসন। মঙ্গলবার আদর্শ সদর উপজেলা নির্বাহী অফিসার জাকিয়া আফরিন বাজারটি লকডাউন করেন।
জানা যায়, সোমবার রাজগঞ্জ রাজবাড়ি কম্পাউন্ডের রৌশন ভিলায় বসবাস করা প্রবাস ব্যক্তি করোনা পজেটিভ হন। তার আগে তিনি করোনা উপসর্গ নিয়ে একাধিকবার রাজগঞ্জ বাজারে যান। পরিবারের জন্য বাজার করেন। এ বিষয়টিকে প্রাধান্য দিয়ে রাজগঞ্জ বাজারটি লকডাউনের সিদ্ধান্ত নেয় কুমিল্লা জেলা প্রশাসন। এদিকে করোনা আক্রান্ত ব্যক্তি সম্ভাব্য যে সব দোকানে যান মঙ্গলবার সব দোকানীর নমুনা সংগ্রহ করা হয়।

এদিকে লকডাউনের পরে রাজগঞ্জ বাজারটি পাশের ইউসুফ হাই স্কুলে স্থানান্তর করার বিষয়ে একটি সিদ্ধান্ত হয়। পরে এলাকাবাসীর প্রতিবাদের কারণে ইউসুফ স্কুল মাঠে বাজার বসার সিদ্ধান্তটি বাদ দেয়া হয়। পরে রাজগঞ্জ বাজারটি তিনদিনের জন্য কোথায় স্থানান্তর করা হবে তা নিয়ে জরুরী সভার আহবান করা হয়।
আদর্শ সদর উপজেলা নির্বাহী অফিসার জাকিয়া আফরিন বলেন, আজ থেকে আগামী তিন দিন বাজারটি বন্ধ থাকবে। আক্রান্ত রোগীর পরিবার যে সকল দোকান থেকে কেনাকাটা করেছে তাঁদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
রাজগঞ্জ বাজার পরিচালনা কমিটির সভাপতি তোফাজ্জল হোসেন ইদু ব্যবসায়ী ও ক্রেতাদের উদ্দেশ্যে বলেন, অন্তত তিন দিন আপনারা বাজারে আসা থেকে বিরত থাকুন।
এদিকে রাজগঞ্জ বাজারটি কোথায় বসবে তা নিয়ে জরুরী সভা করেন সাংসদ আ.ক.ম বাহাউদ্দীন বাহার। বিকেল পর্যন্ত এ বিষয়ে সিদ্ধান্ত জানা যায়নি।
এ বিষয়ে কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর জানান, সভা শেষ হলে বিস্তারিত বলবেন।