দেবিদ্বারে ইমাম আক্রান্ত হওয়ায় মসজিদ লকডাউন

সৈয়দ খলিলুর রহমান,দেবিদ্বার।।
দেবিদ্বার উপজেলার বাগুর গ্রামের টাওয়ার মসজিদের ইমাম আক্রান্ত মৃত ব্যক্তির সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন। একই গ্রামের বাসিন্দা ইমাম মাওলানা আবুল কালাম আজাদ আক্রান্ত হওয়ায় মসজিদ লকডাউন করা হয়েছে। তিনি মসজিদে অবস্থান করছেন। প্রশাসন মসজিদটি লকডাউন ঘোষণা করেন। পাশাপাশি চান্দিনা উপজেলা প্রশাসন তার উপজেলা সদরের খান বাড়ি এলাকার বাসা, ভাই, মা ও বোনের বাসা লকডাউন করে দিয়েছেন।
জানা যায়, ইমাম কিছুদিন পূর্বে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা এই মসজিদের নিয়মিত মুসল্লি বাগুরের শাহজালাল মেম্বারের গোসল করান। অসুস্থ্যকালে বাড়ি গিয়ে খোঁজ-খবর নিতেন। ধারণা করা হচ্ছে এতে তিনি আক্রান্ত হয়েছেন।
এদিকে ইমাম আক্রান্তের কারণে মসজিদের মুসুল্লিদের মাঝে আতংক বিরাজ করছে।
এ ব্যাপারে কুমিল্লা (উঃ) স্বেচ্ছাসেবক লীগের সদস্য, বাগুর এলাকার সরকার মোঃ লিটন জানান, আমি তার সকল দায়িত্ব নিয়েছি। তিনি এই মসজিদের নিয়মিত ইমাম ছিলেন, মুসুল্লিদের সংস্পর্শে ছিলেন। এ নিয়ে এলাকায় একটি চাপা আতংক বিরাজ করছে। এ ছাড়া এই বাগুর এলাকাতেই এ পর্যন্ত যে সাতজনের পজেটিভ পাওয়া গেছে।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আহমেদ কবির জানান,দেবিদ্বারের সবচাইতে ঝুকিপূর্ণ এলাকা হচ্ছে বাগুর এবং নবীয়াবাদ। এই দুই এলাকাতেই শনাক্ত ১৫ জনের মধ্যে ১৩ জন। এছাড়া গুনাইঘরের শংকর ফার্মেসির কর্মচারী নুরুল ইসলামও নিয়মিত বাগুর আসা যাওয়া করতেন। তার থেকেই মৃত সুকুমার ডাক্তার আক্রান্ত হয়ে থাকতে পারেন। আমাদের সর্বস্ব দিয়ে চেষ্টা করে যাচ্ছি কমউনিটি ট্রান্সমিশন রুখতে। প্রশাসন ইতিমধ্যে দেবিদ্বারকে হটস্পট হিসাবে ঘোষণা দিয়েছে। মসজিদের ইমাম একই গ্রামের মাওলানা আবুল কালাম আজাদ করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় মসজিদটি বৃহস্পতিবার বিকালে লকডাউন করা হয়েছে।