কুমিল্লায় পাঁচ শতাধিক পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান

মাহফুজ নান্টু।।
কুমিল্লা আদর্শ সদর উপজেলার কালিরবাজারে পাঁচ শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। আজ শুক্রবার স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার ব্যবস্থাপনায় ব্যবসায়ী ইব্রহিম খলিল শিপনের উদ্যোগে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
আদর্শ সদর উপজেলার কালিরবাজারে গিয়ে দেখা যায়, ব্যবসায়ী ইব্রাহিম খলিল শিপন ও জাগ্রত মানবিকতা সংগঠনের সদস্যরা খাদ্য সামগ্রীর প্যাকেট গুনে রাখছেন। কেউ তালিকা ধরে খাদ্য সামগ্রী গাড়িতে তুলছেন। কেউবা খাদ্য সামগ্রী নিয়ে বাড়ি বাড়ি পৌছে দিচ্ছেন। এছাড়াও যারা ব্যবসায়ী শিপনের বাড়ির আঙ্গিনায় এসেছিলেন তাদের হাতেও খাদ্য সামগ্রী তুলে দেয়া হয়। এভাবে ৫শ ৮০ টি পরিবারের মাঝে খাবার সামগ্রী বিতরণ করা হয়।
খাদ্য সামগ্রী বিতরণকালে ব্যবসায়ী ইব্রাহিম খলিল শিপন বলেন, করোনা মহামারীর এই সময়ে যাতে কেউ খাবার সমস্যায় না পড়েন সে জন্য এমন আয়োজন করা হয়েছে। যারা নিম্নবিত্ত তারা তো পাবেন। পাশাপাশি মধ্যবিত্ত যারা আছেন-লাইনে দাঁড়াতে পারছেন না। তাদের সবার জন্য খাদ্য সামগ্রী ঘরে পৌঁছানোর ব্যবস্থা করা হয়েছে। আর এমন উদ্যেগের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক তাহ্সিন বাহার সূচনার প্রতি।
খাদ্য সামগ্রী বিতরণকালে জাগ্রত মানবিকতার কো-অর্ডিনেটর কাউছার জামান কায়েস বলেন, আমাদের নেত্রী জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক তাহ্সিন বাহার সূচনা আপুর সার্বিক তত্ত্বাবধানে ব্যবসায়ী শিপন ভাইয়ের সহয়োগিতায় আমরা পাঁচ শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। জাগ্রত মানবিকতার মাধ্যমে সদর উপজেলায় বিভিন্ন এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়াও মোবাইল ফোনে যেখান থেকে খবর আসছে-সেখানেই পৌঁছে যাচ্ছে খাদ্য সামগ্রী।
কালিরবাজার ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সেকান্দর আলী বলেন, করোনা মহামারীর এই সময়ে আমাদের এমপি আলহাজ আ.ক.ম বাহাউদ্দিন বাহার ভাইয়ের কল্যাণে সদর উপজেলার কেউ খাবার সমস্যায় পড়েনি। ইনশাল্লাহ ভবিষ্যতেও কেউ সমস্যায় পড়বে না। এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীরসহ কালিরবাজার এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।