লাকসামে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে নিজ গ্রামবাসীর উপর হামলার অভিযোগ

স্টাফ রিপোর্টার।
কুমিল্লার লাকসাম উপজেলার উত্তরদা ইউনিয়নের ছাত্রলীগ সভাপতি রাসেল আহম্মেদ রাশেদের বিরুদ্ধে হামলার অভিযোগ উঠেছে। এনিয়ে ইউনিয়নের তার গ্রাম রামারবাগজুড়ে আতঙ্ক বিরাজ করছে। মসজিদে গণজমায়েতকে কেন্দ্র করে রাশেদের লোকজনের হামলায় ওই গ্রামের ১১ জন আহত হয়। এ বিষয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় লাকসাম থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, অভিযুক্ত রাসেল আহম্মেদ রাশেদ রামারবাগ গ্রামের কানু মিয়ার ছেলে। গত ২৮ এপ্রিল সন্ধ্যায় স্থানীয় মসজিদে গণজমায়েতকে কেন্দ্র করে রামারবাগ গ্রামের ছেলামত উল্লাহর ছেলে মাহফুজুল হকের সাথে কানু মিয়ার ছেলে রাশেদ, আব্দুল করিমের ছেলে আজাদ হোসেন, মৃত খলিলুর রহমানের ছেলে জসিম উদ্দিন, মৃত আবুল হাশেমের ছেলে আবুল হোসেন, আবুল খায়েরের ছেলে সোহাগ হোসেন, হাসানুজ্জামানের ছেলে রফিকুল ইসলাম, সামছুল আলমের ছেলে সালমান হোসেন, মৃত মমতাজ মিয়ার ছেলে শরীফ উদ্দিন ও দেলোয়ার হোসেনের বাকবিত-া হয়। এক পর্যায়ে তারা গ্রামের আরো ২০/২৫ জন যুবককে নিয়ে মাহফুজুল হককে মারধর করে। মাহফুজের পিতা ছেলামত উল্লাহ, মাতা দুধ নাহার বেগম, চাচা হেদায়েত উল্লাহ, ভাই মজিবুর রহমান, ভাতিজা সাব্বির হোসেন, ভাতিজি স্বপ্না, প্রতিবেশী বিল্লাল হোসেন, জাফর আহম্মেদ, আলী আহম্মেদ ও সাবেক ইউপি সদস্য রুহুল আমিন ঘটনাস্থলে গেলে তাদেরকেও মারধর করে রাশেদ ও তার অনুসারীরা। তাদেরকে অস্ত্রের আঘাতে আহত করা হয়। আহতরা লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।
এ বিষয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় লাকসাম থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী মজিবুর রহমান।
তিনি জানান, ছাত্র রাজনীতির অন্তরালে রাশেদ ও তার অনুসারীরা দীর্ঘদিন ধরে বিভিন্ন ব্যবসায়ীদের থেকে চাঁদা আদায়, সরকারি গাছ কর্তনসহ বিভিন্ন ধরণের অপকর্ম চালিয়ে আসছে।
এ বিষয়ে অভিযুক্ত রাসেল আহম্মেদ রাশেদ বলেন, থানায় অভিযোগের বিষয়টি জেনে তিনি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানকে অবগত করেছেন। তবে ঘটনার প্রসঙ্গে জানতে চাইলে এ বিষয়ে তিনি কোনো বক্তব্য দেননি।
উপজেলা ছাত্রলীগের সভাপতি শিহাব খাঁন বলেন, রাশেদের বিরুদ্ধে থানায় অভিযোগের বিষয়টি জেনেছি। উশৃঙ্খল আচরণ ছাত্রলীগের আদর্শ হতে পারে না। দেশের সংকটময় পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।
লাকসাম থানার উপ-পরিদর্শক মোঃ কামাল হোসেন অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন।