দেবিদ্বারে দ্রুতগামী প্রাইভেটকার উল্টে পথচারীর মৃত্যু

সৈয়দ খলিলুর রহমান বাবুল, দেবিদ্বার।।
কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের দেবিদ্বারে প্রাইভেটকার উল্টে মোহাম্মদ হেকিম মিয়া (৫৫) নামের এক পথচারী নিহত হয়েছেন। এতে অপর এক পথচারী এবং প্রাইভেটকারের চালক ও যাত্রীসহ আরও ৪ জন আহত হয়। মঙ্গলবার সকাল ৭টায় দেবিদ্বার উপজেলার জাফরগঞ্জ ইউনিয়নের ছগুরা এলাকায় ওই দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সকাল অনুমান ৭ টায় ছগুরা বাজারে নাস্তা খেয়ে স্থানীয় “পপুলার এগ্রো ইন্ডাষ্ট্রিজ’ এর শ্রমিক হেকিম মিয়া কর্মস্থল যাচ্ছিলেন, এ সময় দ্রুতগামী একটি প্রাইভেট কার (ঢাকা মেট্রো-গ-১১-৩৫১০নং) নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সাথে ধাক্কা খেয়ে হেকিম মিয়াকে নিয়ে পাশর্বর্তী জমিতে গিয়ে উল্টে পড়ে। এতে সাহিদা বেগম নামে অপর এক পথচারীও মারাত্মক আহত হন। স্থানীয়রা ছুটে এসে গাড়ির ভেতরে থাকা চালক, তার স্ত্রী ও মেয়েকে গাড়ি থেকে বের করে আনলে তারা জানান গাড়ির নিচে আরেকজন চাপা পড়ে আছেন। স্থানীয়রা গাড়িটি ধরে কাত করলে নীচ থেকে হেকিম মিয়ার লাশ ভেসে উঠে।

আহতদের দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক হেকিম মিয়াকে মৃত ঘোষণা করেন। অপর আহত সাহিদা বেগমকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করেন। এসময় প্রাইভেট কারের চালক ও যাত্রীরা পালিয়ে যায়।

নিহত হেকিম মিয়া কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার গজারিয়া গ্রামের মৃত: এহসান আলীর পুত্র এবং অপর আহত সাহিদা বেগম দেবিদ্বার উপজেলার দক্ষিণ নারায়নপুর গ্রামের কবির হোসেনের স্ত্রী।

হেকিম মিয়ার ভাগিনা ইয়াসিন বলেন, মামা সকালে নাশতা খেয়ে মিলে যাচ্ছিলেন। পিছন থেকে গাড়িটা আইসা মামারে মাইরা দিছে। পরে আমরা প্রাইভেট কারের নিচ থেকে মামার লাশ উদ্ধার করি।

এ ব্যাপারে মীরপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ কামাল উদ্দিন জানান, দূর্ঘটনায় নিহত শ্রমিকের মরদেহ পুলিশ ফাঁড়িতে নিয়ে এসেছি, প্রাইভেট কারটি উদ্ধারের প্রক্রিয়া চলছে। তবে প্রাইভেট কারের চালকসহ ৩ যাত্রী পালিয়ে যায়। নিহতের স্বজনরা আসার পরই ময়নাতদন্তসহ আইনগত ব্যবস্থা নেব।