বিশ্ব পর্যটন দিবসে কুবিতে পরিচ্ছন্নতা কর্মসূচী

কুবি প্রতিনিধি।।
বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বর্ণাঢ্য র ্যালী ও পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করেছে কুমিল্লা ইউনিভার্সিটি ট্র্যাভেলার্স সোসাইটি। মঙ্গলবার বেলা ১২টায় ‘পর্যটন দিবসের অঙ্গীকার, ক্যাম্পাস থাকুক পরিষ্কার’ প্রতিপাদ্য নিয়ে দিবসটি পালন করে সংগঠনটি।

দিবসটি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে এক বর্ণাঢ্য র‍্যালী বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটকের সামনে এসে শেষ হয়৷ র‍্যালী শেষে ক্যাম্পাসে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচির পাশাপাশি সচেতনামূলক লিফলেট বিতরণ করে সংগঠনের সদস্যরা।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, ট্র্যাভেলার্স সোসাইটির উপদেষ্টা ও মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাহফুজুর রহমান এবং লোক প্রশাসন বিভাগের প্রভাষক মো. ফয়জুল ইসলাম, শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, সংগঠনটির সদস্যবৃন্দ এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, কুমিল্লা ইউনিভার্সিটি ট্রাভেলার্স সোসাইটি প্রথম ভ্রমন বিষয়ক সংগঠন হিসেবে ২০২১ সালের ২০ অক্টোবর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে।