দেবিদ্বারে একদিনে করোনায় আক্রান্ত ৬ জন, ৩৩ পরিবার লকডাউন

সৈয়দ খলিলুর রহমান, দেবিদ্বার।।
কুমিল্লার দেবীদ্বার উপজেলায় এক দিনেই ৬ জন করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এতে মোট ৩৩টি পরিবারকে লকডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন। বুধবার সকালে আইইডিসিআর এর দেওয়া তথ্য অনুযায়ী বাগুর গ্রামে ৩ জন, নবীয়াবাদ গ্রামে ২ জন ও গুনাইঘর গ্রামে ১ জনসহ মোট ৬ জনের করোনা রিপোর্ট পজিটিভ আসে। যা এ পর্যন্ত পাওয়া একদিনের রিপোর্টে সর্বোচ্চ।
উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ২১ এপ্রিল করোনায় মারা যাওয়া বরকামতা ইউনিয়নের বাগুর গ্রামের শাহজালাল মেম্বারের পুত্রবধু সহ তিনজনের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে নারায়নগঞ্জে গিয়ে মারা যাওয়া জীবন সাহার গ্রাম নবীয়াবাদে স্বামী-স্ত্রী দুইজন এবং গুনাইঘর উত্তর ইউনিয়নের গুনাইঘর গ্রামের একজনের করোনা রিপোর্টও পজিটিভ এসেছে।
দেবিদ্বারে ৬ জনের করোনা রিপোর্ট পজিটিভ আসার সংবাদে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান, সহকারী কমিশনার (ভূমি) শাহীদা আক্তার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আহাম্মেদ কবির সহ একদল পুলিশ করোনা আক্রান্তদের বাড়ি পরিদর্শন করেন এবং গুনাইঘর বাজার সংলগ্ন নূরুল ইসলামের বাড়ি সহ ৩২ পরিবারকে ও নবিয়াবাদ গ্রামে একটি পরিবারকে লকডাউনের আওতায় আনেন। করোনায় আক্রান্ত হয়ে মৃত: বাগুর গ্রামের শাহ জালাল মেম্বারের বাড়ি সহ পুরো গ্রাম পূর্ব থেকেই লকডাউনে থাকায় নতুন করে ওই গ্রাম লকডাউনের আওতায় আনার প্রয়োজন হয়নি। এসব তথ্য জানান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীদা আক্তার।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.আহাম্মদ কবির জানান, শাহজালাল মেম্বারের পুত্রবধু দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছে। এ পর্যন্ত দেবিদ্বার উপজেলায় মোট আক্রান্ত ৯ জনের মধ্যে ২ জন মারা গেছেন।

(বিঃদ্রঃ-আমাদের পোর্টাল থেকে নিউজ কপি করবেন না, আমাদের নিউজ কপি করে যে সমস্ত পোর্টালে প্রকাশ করছেন, সবাইকে তদারকি করা হচ্ছে। যে নিউজটি কপি করছেন সেটার স্ক্রিনশটও রাখা হচ্ছে। কপি করা বন্ধ না করলে আপনার নিউজ পোর্টালের নাম এবং স্ক্রিনশটসহ প্রকাশ করা হবে)