দেবীদ্বারে রোকেয়া দিবসের অনুষ্ঠানে নৌকার ভোট চেয়ে জরিমানা গুনলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান

দেবীদ্বার প্রতিনিধি:
কুমিল্লার দেবীদ্বারে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও রোকেয়া দিবসের অনুষ্ঠানের আলোচনা সভায় কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসনের বর্তমান সাংসদ ও আওয়ামী লীগের দলীয় মনোননয়ন প্রাপ্ত রাজী মোহাম্মদ ফখরুলের প্রতীক নৌকার জন্য ভোট চেয়ে নির্বাচনী আচরনবিধি লঙ্গন করেছেন দেবীদ্বার উপজেলা পরিষদের ভারপ্রপাপ্ত উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম ওমানী।

এ ঘটনায় প্রশাসন তাৎক্ষনিক মোবাইল কোর্ট পরিচালনা করে তাকে ৫ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করে।

শনিববার দুপুরে দেবীদ্বার উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানে ওই আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ইউএনও নিগার সুলতানার উপস্থিতেই সাংসদ রাজী মোহাম্মদ ফখরুলের জন্য ভোট প্রার্থনা করেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান। উপজেলা প্রশাসন রোকেয়া দিবস উপলক্ষে এই অনুষ্ঠান আয়োজন করে।

ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম ওমানী তার ভোট চাওয়ার বক্তব্যে তিনি বলেন, ‘দেবীদ্বারে রাজী মোহাম্মদ ফখরুল একবার উপজেলা চেয়ারম্যান ও দুইবার এমপি নির্বাচিত হয়ে অনেক উন্নয়ন করেছেন। এবারও তিনি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন। আপনারা সবাই রাজী মোহাম্মদ ফখরুলকে নৌকায় ভোট দিয়ে আবারো বিজয়ী করবেন। এসময় উপস্থিত সকলকে তিনি দু’হাত তোলে নৌকা প্রতীকে ভোট দেয়ার অঙ্গীকার করান। নৌকার প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুল কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসনের সংসদ সদস্য।

এ বিষয়ে ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম ওমানীর বক্তব্যে নেয়ার জন্য তার মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার কোনো বক্তব্য নেয়া সম্ভব হয়নি।’

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও দেবীদ্বারের ইউএনও নিগার সুলতানা বলেন, ‘আচরনবিধি ভঙ্গ করার দায়ে সঙ্গে সঙ্গেই মোবাইল কোর্টের মাধ্যমে তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ঘটনায় তাকে সতর্কও করা হয়েছে।