প্রতিবন্ধীর ঘরে খাবার পৌঁছে দিলেন ব্রাহ্মণপাড়ার ওসি

গাজী মো. রুবেল, ব্রাহ্মণপাড়া।।
কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় হোম কোয়ারেন্টাইনে থাকা এক প্রতিবন্ধী বৃদ্ধের ফোন পেয়ে নিজস্ব উদ্যোগে খাবার সামগ্রী ঘরে পৌঁছে দিলেন থানার ওসি আজম উদ্দিন মাহমুদ। শনিবার  থানার সরকারি নম্বরে ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের নাগাইশ গ্রাম থেকে মমতাজ বেগম নামে এক বৃদ্ধ মহিলার ফোন আসে।ফোনের অপর প্রান্ত থেকে মহিলা জানান তার স্বামী প্রতিবন্ধী এবং ৪ ছেলে ১ মেয়ে নিয়ে তিনি মানবেতর জীবন যাপন করছেন।  তাদের ঘরে চুলোয় আগুন দেবার মত কোন খাদ্য সামগ্রী নেই।  বিষয়টি মানবিক ভাবে বিবেচনা করে তাৎক্ষনিক সিএনজি অটোরিক্সা যোগে থানা থেকে ৮ কিলোমিটার দূরে ওই বৃদ্ধের বাড়িতে ছুটে যান ওসি। ব্যক্তিগত উদ্যোগে দিয়ে আসেন চাউল, ডাল, তেল, পেয়াজ, রসুন, আলু ও সাবান। খাবার সামগ্রী পেয়ে ৬৫ বছর বয়সী প্রতিবন্ধী নুরু মিয়া ও তার পরিবার আবেগ আপ্লুত হয়ে পড়েন। তারা ওসির জন্য প্রাণ ভরে দোয়া করেন।
ওসি আজম উদ্দিন মাহমুদ বলেন, এটা আমার মানবিক দায়িত্ব। আশা করব এ মহামারী প্রতিরোধে বাংলাদেশ সরকারের পুলিশ বাহিনী ও প্রশাসনের পাশাপাশি বিভিন্ন  ব্যক্তি এবং সংগঠন অসহায়দের নিকট খাবার পৌঁছে দেবার উদ্যোগ নেবেন। সত্যিকার অর্থে অস্বচ্ছল ব্যক্তিদের পাশে বাংলাদেশ পুলিশ সবসময় সেবা দিয়ে যাচ্ছে ।তা অব্যাহত থাকবে বলে তিনি জানান। এছাড়া তিনি সবাইকে ঘরে থেকে সামাজিক দূরত্ব বজায় রাখতে আহ্বান জানান।
এসময় থানার পরিদর্শক (তদন্ত) জাকির হোসেন ও ব্রাহ্মণপাড়া প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সৈয়দ আহাম্মদ লাভলু উপস্থিত ছিলেন।