বাঙ্গরায় পুলিশের উপর হামলা চালিয়ে হ্যান্ডকাফসহ আসামি ছিনতাই

কুমিল্লার বাঙ্গরায় পুলিশের উপর হামলা চালিয়ে আসামি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। শুক্রবার সন্ধ্যায় বাঙ্গরা বাজার থেকে শেখ আকরাম নামে ওই আসামিকে হ্যান্ডকাফসহ ছিনিয়ে নেওয়া হয়। আসামি আকরামের বড় ভাই সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেনের নেতৃত্বে এ ঘটনা ঘটেছে। এতে রনি নামে পুলিশের এক উপ পরিদর্শক আহত হয়েছে।

পুলিশ এবং স্থানীয়রা জানায়, গত ৪সেপ্টেম্বর ফুয়াদ নামে এক স্কুল ছাত্রকে মারধর করে মোবাইল ছিনিয়ে নেয়ার ঘটনায় বৃহস্পতিবার বাঙ্গরা বাজার থানায় মামলা দায়ের করেন দৌলতপুর গ্রামের ইকবাল হোসেন নামে এক অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা। এ ঘটনায় স্বেচ্ছাসেবক লীগ কর্মী ও সদর ইউনিয়েনর চেয়ারম্যান জাকির হোসেনের ছোট ভাই শেখ আকরাম সহ চার জনকে আসামি করা হয়।

শুক্রবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে এসব আসামিদের গ্রেফতারে খাপুরা এলাকায় অভিযান চালায় পুলিশ। এ সময় শেখ আকরামকে গ্রেফতার করে থানায় নিয়ে আসার পথে বাঙ্গরা বাজারে ইউপি চেয়ারম্যান জাকির হোসেনের নেতৃত্বে ৩০-৪০ জন পুলিশের উপর হামলা করে। এ সময় হ্যান্ডকাফ পরিহিত আকরামকে ছিনিয়ে নেয়া হয়। এতে পুলিশের এসআই রনি আহত হয়।

তবে অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান জাকির হোসেন বলেন, আমরা পুলিশের উপর হামলা করিনি, আমার ভাই শেখ আকরামকে অন্যায় ভাবে গ্রেফতার করা হয়েছে, এলাকার লোকজন তাকে গ্রেফতারের প্রতিবাদ করেছে, আসামি ছিনতাইয়ের ঘটনা সঠিক নয়।

বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল হোসেন জানান, এজহার নামীয় আসামি শেখ আকরামকে খাপুরা গ্রাম থেকে গ্রেফতার করা হয়। তাকে থানায় নিয়ে আসার পথে বাঙ্গরা বাজারে পুলিশের উপর হামলা করে হ্যান্ডকাফসহ আসামী আকরামকে ছিনিয়ে নেওয়া হয়। ওই আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে এবং এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।