বিজয়পুর ইউনিয়নে নৌকা প্রার্থীর প্রচারণার প্রতীক পুড়িয়ে দেয়ার অভিযোগ

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ১নং বিজয়পুর ইউনিয়নের লালমতি মেইলগেইট এলাকায় আগুন দিয়ে নৌকা প্রতীক পুড়িয়ে দেওয়া এবং নৌকা প্রতীক প্রার্থী তানভীর হোসেন পারভেজ’র পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ পাওয়া গেছে । এ ঘটনায় ৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১০/১৫ জনের বিরুদ্ধে মঙ্গলবার সদর দক্ষিণ মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়পুর ইউনিয়ন পরিষদ থেকে তানভীর হোসেন পারভেজ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তানভীর হোসেন পারভেজ নৌকা প্রতীক নিয়ে প্রচারণার শুরু করার পর থেকেই বিজয়পুর ইউনিয়নের আনারস প্রতীক চেয়ারম্যান প্রার্থী আব্দুর রব জিলানীর নেতাকর্মীরা পারভেজ সমর্থিত নেতাকর্মীদের হুমকি ধমকি দিয়ে আসছে। নৌকা প্রার্থী যেখানেই প্রচারণায় যায়, আনারস প্রতীক চেয়ারম্যান প্রার্থী জিলানী সমর্থিতরা পিছু পিছু গিয়ে নৌকায় যাতে ভোট না দেয়, সেজন্য নৌকা প্রার্থী সমর্থিতদের হুমকি ধমকি ও ভয়ভীতি দেখাচ্ছে। ২২ নভেম্বর রাত ৩ টায় জিলানী সমর্থিত নেতাকর্মীরা লালমতি মেইলগেইট এলাকায় আগুন দিয়ে নৌকা প্রতীক পুড়িয়ে দেয়। মঙ্গলবার সকালে সদর দক্ষিণ মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ঘটনায় আছমত আলী, কাজী বাবুল, আব্দুল মজিদ খোকন ড্রাইভার, কামরুল ইসলাম, সোহেল ও জুয়েল এর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১০/১৫ জনের বিরুদ্ধে সদর দক্ষিণ মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন তানভীর হোসেন পারভেজ।

এ বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান প্রার্থী আব্দুর রব জিলানী বলেন, এ বিষয়ে আমি কিছুই জানি না।
এ ব্যাপারে সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ দেবাশীষ চৌধুরী জানান, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনানুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য, আগামী ২৮ নভেম্বর বিজয়পুর ইউনিয়ন পরিষদ সহ সদর দক্ষিণের পাঁচটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।