ব্রাহ্মণপাড়ায় ক্ষিপ্ত হয়ে মসজিদ ভাঙ্গচুর করল ইমাম

গাজী মো. রুবেল, ব্রাহ্মণপাড়া:
আসর নামাজের সময় নির্ধারন করে দেয়া মসজিদ কমিটির সিদ্ধান্তকে তোয়াক্কা না করে নিজের ইচ্চেমত নামাজ আদায় করেছে এক ইমাম। এ ঘটনায় মসজিদ কমিটি তাকে চাকরি ছেড়ে দিতে বললে সে ইমাম তার বাড়ীর লোকজন নিয়ে প্রভাব খাটিয়ে মসজিদ কমিটির সেক্রেটারীর ভাইকে চর থাপ্পর মেরে লাঞ্চিত করাসহ মসজিদে ভাঙ্গচুর চালায়। ঘটনাটি ঘটেছে কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর ইউনিয়নের রানীগাছ ভূঁইয়া বাড়ী মসজিদে।
মসজিদ কমিটি ও এলাকাবাসী সূত্রে জানা যায়, রানীগাছ ভূঁইয়া বাড়ী মসজিদের ইমাম হাফেজ সাদেকুল ইসলাম(৪৫) কে মসজিদ কমিটির সিদ্ধান্ত মোতাবেক মঙ্গলবার আছর নামাজের সময় নির্ধারন করে দেয়া হয়। কিন্তু ইমাম সাহেব সে সময়কে না মেনে মনগড়ামত তার নির্দিষ্ট কিছু মুসুল্লী নিয়ে নির্দিষ্ট সময়ের আগে নামাজ আদায় করেন। এ নিয়ে নামাজ না পাওয়া মুসুল্লিদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয় এবং এলাকায় উত্তেজনা বিরাজ করতে থাকে। বিষয়টি মসজিদ কমিটির সেক্রেটারী মাহবুবুর রহমান ইমাম সাহেবের নিকট জানতে চাইলে ইমাম সাহেব কোন সদুত্তর না দিয়ে উল্টো সেক্রেটারীর উপর ক্ষিপ্ত হলে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে সেক্রেটারি ইমামকে অন্যত্র চাকরি খুজতে বলে ঘটনাস্থল ত্যাগ করেন। একই দিনে ইফতারের পর মসজিদের পাশে চায়ের দোকানের সামনে মসজিদের ইমামের বড় ভাই আবুল কাশেমের নের্তৃত্বে ২০/২৫ জন লোক সেক্রেটারীর বড় ভাই নজরুলকে একা পেয়ে উল্লেখিত বিষয় নিয়ে কথা বলার এক পর্যায়ে তাকে আকষ্মিক চর থাপ্পর মেরে লাঞ্চিত করে। পরে লাঠি দিয়ে মসজিদের টিনে পিটিয়ে মসজিদের কিছু অংশ ভাঙ্গচুর করে। এই ইমামকে রাখা না হলে মসজিদ তালাবদ্ধ করে দেয়া হবে বলে হুমকি দিয়ে যায় ইমামের লোকজন। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যাক্তি বলেন ইমাম ছাদেকের লোকজনের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী। এ ঘটনায় ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

(বিঃদ্রঃ-আমাদের পোর্টাল থেকে নিউজ কপি করবেন না, আমাদের নিউজ কপি করে যে সমস্ত পোর্টালে প্রকাশ করছেন, সবাইকে তদারকি করা হচ্ছে। যে নিউজটি কপি করছেন সেটার স্ক্রিনশটও রাখা হচ্ছে। কপি করা বন্ধ না করলে আপনার নিউজ পোর্টালের নাম এবং স্ক্রিনশটসহ প্রকাশ করা হবে)