ভাইয়ের মৃত্যুর নয় মাস পর দেবিদ্বারে সড়ক দূর্ঘটনায় অপর ভাইয়ের মৃত্যু

সৈয়দ খলিলুর রহমান বাবুল, দে‌বিদ্বার।।
কুমিল্লার দেবিদ্বারে সড়ক দূর্ঘটনায় নেয়ামত উল্লাহ নিশাদ (১৯) নামের এক মটরসাইকেল আরোহী নিহত হয়েছে। এর ৯ মাস পূর্বে সৌদীআরবে কন্সট্রাকশন কাজ করতে গিয়ে তার অপর জমজ ভাই সাইফুল ইসলাম (১৯) নিহত হয়। এ নিয়ে এলাকায় শোকের মাতম চলছে। রোববার রাত সাড়ে ১০ টায় কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহা-সড়কের দেবিদ্বার পৌর এলাকার সাইলচর গ্রামে এ দূর্ঘটনা ঘটে। সে লক্ষীপুর গ্রামের মৃত সালাহ উদ্দিনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার রাত সাড়ে ১০ টায় কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহা-সড়কের দেবিদ্বার পৌর এলাকার সাইলচর নামক স্থানে ময়লা ফেলার ভ্যানের সাথে মটরসাইকেলটির ধাক্কা লাগে। ওই সময় মটরসাইকেল আরোহী নেয়ামত উল্লাহ নিশাদ গুরুত্বর আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে তাকে প্রাথমিক চিকিৎসা শেষে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে সেখানে তার মৃত্যু হয়। নেয়ামত উল্লাহ নিশাদের জমজ ভাই সাইফুল ইসলাম প্রায় ৯ মাস পূর্বে সৌদী আরব একটি কন্সট্রাকশন ফার্মে কাজ করা অবস্থায় বিল্ডিংয়ের উপর থেকে পড়ে মারা যান।

এ ব্যাপারে মিরপুর হাইওয়ে পুলিশের ইনচার্জ (ওসি) মোঃ কামাল উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এরকম দূর্ঘটনার কোন তথ্য তার জানা নাই। তবে দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) কমল কৃষ্ণ ধর জানান, দূর্ঘটনার সংবাদ পেয়ে আমার থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হাসানকে ঘটনাস্থলে পাঠাই, সে মীরপুর হাইওয়ে পুলিশকে খবর দিয়ে এনে দূর্ঘটনায় কবলিত মোটর সাইকেল ও ময়লার ভ্যানটি বুঝিয়ে দেন। আহত মোটর সাইকেল চালক ও ভ্যান চালক দু’জনকেই স্থানীয়রা স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা সেবা দিতে নিয়ে যান। মামলা থেকে শুরু করে বাকী কাজটি হাইওয়ে পুলিশের।