মহাসড়কে তিন চাকার যান বন্ধ করতে কঠোর হাইওয়ে পুলিশ

এন এ মুরাদ, মুরাদনগর।।
কুমিল্লা হাইওয়ে রিজিয়ন পুলিশ সুপারের নির্দেশনায় মিরপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুর রবের নেতৃত্বে করোনা ভাইরাসের সংকটকালীন মুহূর্তে মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধ করতে কঠোর অবস্থানে থেকে কাজ করে যাচ্ছে মিরপুর হাইওয়ে পুলিশ । সাথে সড়ক পরিবহন আইন ২০১৮ এর অপরাধ ও শাস্তির পরিমাণ সম্পর্কে অবগত করার জন্য থ্রি হুইলার চালকদের মধ্যে লিফলেট বিতরণ করছেন।
কুমিল্লা -সিলেট আঞ্চলিক মহাসড়কে তিন চাকার যান, যেমন ব্যাটারিচালিত অটোরিকশা, সিএনজি,নসিমন ইত্যাদি না চালানোর জন্য মিরপুর হাইওয়ে পুলিশ বিভিন্ন স্টেশনে হুইলার মালিক-শ্রমিকদের সাথে পথসভা করছেন। তারা বলছেন তিন চাকার যান আঞ্চলিক মহাসড়ক ব্যতীত চলতে পারবে। কোনোভাবেই মহাসড়কে চলাচল করতে পারবে না।
এছাড়াও করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে মিরপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির সদস্যরা গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে যাত্রী উঠানামা ও প্রয়োজনীয় স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম রাখা হচ্ছে কিনা তা তদারকি করছেন। এ লক্ষে তারা বাসের ড্রাইভার, হেলপার ও যাত্রীদের মধ্যে সচেতনতা মূলক লিফলেট ও প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
মিরপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুর রব বলেন, দেশের এই ক্রান্তিকালীন সময়ে পণ্যবাহী ও যাত্রীবাহী পরিবহন খাতে চাঁদাবাজি বন্ধ করতে এবং মহাসড়কে থ্রি হুইলার না চালানোর জন্য কুমিল্লা রিজিওন হাইওয়ে পুলিশ সুপার মো. নজরুল ইসলাম মহোদয়ের নির্দেশে কঠোর অবস্থানে কাজ করে যাচ্ছে মিরপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ি। এছাড়া আঞ্চলিক মহাসড়কে থ্রি হুইলার চললে এর শাস্তির বিষয়টি মাইকিং ও লিফলেট বিতরণের মধ্যে দিয়ে গাড় চালক ও মালিকদের জানিয়ে দেওয়া হচ্ছে।