মুরাদনগরে ফেসবুকের কমেন্টস নিয়ে উত্তেজনা, বাড়িতে অগ্নিসংযোগ

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার মুরাদনগরে ফেসবুকের কমেন্টসকে কেন্দ্র করে বন কুমার শীব নামে এক ইউপি চেয়ারম্যানের বাড়ীসহ দুটি বাড়ীর ৪টি ঘরে ভাংচুর এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। রোববার রাতে উপজেলার পুর্বধইর পুর্ব ইউপির কোরবানপুর গ্রামে এ ঘটনা ঘটেছে। এতে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে ওই গ্রামে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।
পুলিশ ও স্থানীয়রা জানায়, কোরবানপুর গ্রামের শিক্ষক শংকর দেবনাথ এবং আন্দিকুট গ্রামের অনিক ভৌমিক নামের দুই ব্যাক্তি তাদের ফেসবুক আইডি থেকে মহানবীকে (সা:) নিয়ে ফ্রান্সে প্রদর্শিত ব্যঙ্গচিত্রকে সমর্থন করে কমেন্ট করেন। বিষয়টি স্থানীয়দের দৃষ্টিগোচর হলে এ নিয়ে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে রোববার বিকেলে পুলিশ ওই দুই ব্যাক্তিকে গ্রেফতার করে।
এদিকে রোববার ফেসবুকে ধর্ম অবমাননার গুজবে পুর্বধইর পশ্চিম ইউপির চেয়ারম্যান বন কুমার শিবসহ ওই গ্রামের সনাতন ধর্মালম্বী একাধিক বাড়িতে ভাংচুর এবং অগ্নিসংযোগ করা হয়। এতে ৪টি ঘরে ভাংচুর এবং অগ্নিসংযোগ করা হয়।
খবর পেয়ে রাতেই জেলা প্রশাসক আবুল ফজল মীর ও পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শনে যান।
বাঙ্গরা বাজার থানার ওসি কামরুজ্জামান তালুকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, কোরবানপুর ও আন্দিকোট গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।