মেস ভাড়া মওকুফের দাবিতে কুবি শিক্ষার্থীদের মানববন্ধন

কুবি প্রতিনিধি ।।
মেস ভাড়া মওকুফের দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার বেলা ১১ টার কুমিল্লা নগরীর টাউনহল এলাকায় মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।
মানববন্ধন শেষে মেস ভাড়া কমানোর দাবিতে তারা কুমিল্লা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেন।
মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বর্তমান করোনাকালীন পরিস্থিতিতে দীর্ঘদিন বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীদের বাসা-বাড়িতে অবস্থান করতে হচ্ছে। শিক্ষার্থীদের টিউশনসহ অন্যান্য আয়-রোজগারের পথও বন্ধ। এ পরিস্থিতিতে শিক্ষার্থীদের মেস ভাড়া বহন করা কষ্টকর হয়ে পড়ছে। এসময় তারা দ্রুত এ সমস্যার সমাধানের দাবি জানান। বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী কামাল হোসেন জয় বলেন, আজকের মানববন্ধন থেকে প্রশাসনের প্রতি উদাত্ত আহ্বান জানাই যাতে তারা অনতিবিলম্বে আমাদের সমস্যা সমাধানে সচেষ্ট হয়। ৩-৪ দিনের ভেতর সমাধান না হলে আমরা আন্দোলনে যেতে বাধ্য হবো।
গত ১৭ মার্চ থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ আছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। দেশে চলমান করোনা সংকটে অনেকের আর্থিক সমস্যার কথা জানিয়ে বেশ কিছুদিন যাবত মেসে ভাড়া থাকা শিক্ষার্থীরা ভাড়া মওকুফের দাবি জানিয়ে আসছে। এ নিয়ে গত ২৩ জুন বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের মেসভাড়ার বিষয়টির সুরাহাকল্পে ১০ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করে। তবে কমিটি গঠনের ৭ দিন অতিবাহিত হলেও কমিটির পক্ষ হতে এখনো কোন সিদ্ধান্ত জানানো হয়নি।
এ বিষয়ে যোগাযোগ করা হলে গঠিত কমিটির আহবায়ক ড. মোহাম্মদ কাজী কামাল উদ্দিন বলেন, আমরা ইতিমধ্যে ইনফরমালি কথা বলেছি। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে মেস মালিকদের সাথে বসা কোনভাবেই সম্ভব না। তবে আমরা শিক্ষার্থীদের কথা বিবেচনা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে সিদ্ধান্ত নিয়ে পদক্ষেপ নেওয়ার চেষ্টা করবো।