রিপোর্ট আসার পরের দিন স্বাস্থ্য সহকারীর মৃত্যু: দেবিদ্বারের বাড়ি বাজার ও গ্রাম লকডাউন

সৈয়দ খলিলুর রহমান বাবুল, দেবিদ্বার।।
কুমিল্লার দেবিদ্বার উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এক অবসরপ্রাপ্ত স্বাস্থ্য সহকারী মৃত্যুবরণ করেছেন। তিনি দেবিদ্বার পৌর এলাকার বড় আলমপুর গ্রামের জব্বার আলীর ছেলে নুরুল ইসলাম (৭২)। করোনা পজেটিভ রিপোর্ট আসার একদিন পর শনিবার সকাল সাড়ে ৮টায় তিনি তার নিজ বাড়িতে আইসোলেশনে থাকা অবস্থায় মৃত্যুবরণ করেন।
এ নিয়ে দেবিদ্বারে মৃতের সংখ্যা দাঁড়াল নয়জনে। এদের মধ্যে দু’জনই জীবদ্বশায় জানতে পেরেছেন তারা করোনায় আক্রান্ত ছিলেন, বাকী ৭জনই মৃত্যুর পর নমুনা পরীক্ষায় তাদের করোনা পজেটিভ রিপোর্ট আসে।
এ রিপোর্ট লিখা পর্যন্ত দেবিদ্বারে করোনা পজেটিভ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১০২ জনে। এতে দেবিদ্বার উপজেলা এখন রেড জোন হিসেবে চিহ্নিত। দেবিদ্বার উপজেলা প্রশাসন দেবিদ্বার গোমতী আবাসিক এলাকায় একই পরিবারের পাঁচজন আক্রান্তের বাসা, স্বামী-স্ত্রী দু’জন আক্রান্ত হওয়া হাসপাতাল রেডের কান্তিধারা হাউজ, বারেরা, বড়আলমপুর, সুবিল, ফতেহাবাদ, বল্লভপুর, জীবনপুর গ্রামের একজন করে আক্রান্ত হওয়াদের সাতটি বাড়ি, ১০জন আক্রান্ত হওয়া নবীয়াবাদ সম্পূর্ণ গ্রাম, রসুলপুর ইউনিয়নের ইনসাফ মার্কেট, সুবিল ইউনিয়নের ওয়াহেদপুর বাজার, ফতেহাবাদ ইউনিয়নের খলিলপুর বাজার লক ডাউন করেছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহাম্মদ কবীর জানান, আজ করোনায় আক্রান্ত হয়ে পৌর এলাকার বড়আলমপুর গ্রামের নুরুল ইসলাম মারা গেছেন। তার জানাযা ও দাফন নিয়মানুযায়ী সামাজিক দূরত্ব বজায় রেখে ছাত্রলীগ কুমিল্লা উত্তর জেলা সভাপতি আবু কাউছার অনিকের নেতৃত্বে শনিবার দুপুরে সম্পন্ন করা হয়েছে।