লাকসামে একসঙ্গে পাঁচ সন্তান প্রসব করলেন মা

লাকসাম প্রতিনিধি।।
কুমিল্লার লাকসামে একসঙ্গে পাঁচ সন্তান প্রসব করেছেন এক মা। তাঁর নাম শারমিন আক্তার। তিনি উপজেলার উত্তরদা ইউনিয়নের পোলইয়া ইকবাল নগর গ্রামের মাদ্রাসা শিক্ষক হাফেজ মাওলানা মিজানুর রহমানের স্ত্রী।
বুধবার (১২ আগস্ট) দুপুরে লাকসাম পৌর শহরের বাইপাস এলাকার লাকসাম জেনারেল হসপিটালে একসঙ্গে পাঁচ সন্তান প্রসব করেন ওই মা। এদের মধ্যে তিনজন ছেলে ও দুইজন মেয়ে। বর্তমানে মা ও নবজাতকরা সুস্থ আছেন বলে জানিয়েছেন হাসপাতাল কতৃপক্ষ।
লাকসাম জেনারেলের হসপিটালের উপ-ব্যবস্থাপনা পরিচালক আলী আক্কাস জানান, বুধবার সকালে ওই প্রসূতি মা হাসপাতালে ভর্তি হন। এরপর হাসপাতালের গাইনী বিশেষজ্ঞ ডা.লতিফা আহমেদ লতার তত্বাবধানে এদিন দুপুরে ওই পাঁচ সন্তানের স্বাভাবিকভাবে জন্ম হয়। পরে ওই পাঁচ সন্তানকে আরো উন্নত চিকিৎসার জন্য কুমিল্লার একটি হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমান মা এবং সন্তানেরা সুস্থ রয়েছেন বলে জানান তিনি।
পাঁচ সন্তানের বাবা হাফেজ মাওলানা মিজানুর রহমান বলেন, এর আগে তার প্রথম সন্তান হলেও মারা যান। বর্তমানে একসঙ্গে পাঁচ সন্তান জন্ম নেওয়ায় তিনি অনেক আনন্দিত। তিনি মহান আল্লাহর কাছে শুকরিয়া জ্ঞাপন করে সন্তানদের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।
এদিকে, একসঙ্গে পাঁচ সন্তান প্রসবের খবরটি ইতিমধ্যে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে। খবরটি শুনে একই মায়ের গর্ভে জন্ম নেওয়া ওই ৫ জন নবজাতককে এক নজর দেখার জন্য হাসপাতালে ভিড় জমিয়েছেন উৎসুক জনতা।