লাকসামে মুরগির খামারের মালিককে জরিমানা

স্টাফ রিপোর্টার:
কুমিল্লার লাকসামে আবাসিক এলাকায় মুরগির খামার স্থাপন ও পরিবেশ দূষণের দায়ে এক মুরগির খামারের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার পৌর এলাকার সাতবাড়িয়া গ্রামে সোনিয়া পোল্ট্রি ফার্মের মালিক শাহআলমকে এ জরিমানা করা হয়।
সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ ও স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে জনভোগান্তির বিষয়টি অবগত হন লাকসাম উপজেলা প্রশাসন। মঙ্গলবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজালা রানী চাকমার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় আবাসিক এলাকায় মুরগীর খামার স্থাপন এবং খামারের বর্জ্য ও মুরগীর বিষ্ঠা দ্বারা পরিবেশ দূষণের দায়ে খামারের মালিক শাহআলমকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহায়তা করে লাকসাম উপজেলা প্রাণিসম্পদ অফিসের ভেটেরিনারি সার্জন ও লাকসাম থানা পুলিশ।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজালা রানী চাকমা বলেন, ‘করোনা ভাইরাস প্রতিরোধে পরিচ্ছন্ন পরিবেশ অত্যন্ত জরুরী। আবাসিক এলাকায় উন্মুক্ত ভাবে মুরগীর খামার পরিচালনার কারণে স্থানীয় বাসিন্দারা স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে। পরিবেশ ও জনস্বাস্থ্যের কথা বিবেচনা করেই খামারের মালিক শাহআলমকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’