শিক্ষক পেটানো রাজামেহার ইউপি চেয়ারম্যান বরখাস্ত

সৈয়দ খলিলুর রহমান বাবুল, দেবিদ্বারঃ
নিজ বাড়িতে সালিস পরিচালনার নামে এক মাদ্রাসা শিক্ষক এবং নারী-শিশুকে পিটিয়ে আহত করার ঘটনায় সাময়িক বরখাস্ত হয়েছেন কুমিল্লার দেবিদ্বার উপজেলার রাজামেহার ইউনিয়নের(ইউপি) চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. জাহাঙ্গীর আলম। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউপি-১ অধিশাখার উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে রোববার এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ৯ এপ্রিল সকালে দেবিদ্বার উপজেলার বেতরা গ্রামের গৃহবধূ আমেনা আক্তারের মৌখিক অভিযোগের প্রেক্ষিতে গ্রাম পুলিশ পাঠিয়ে ওই গৃহবধূর স্বামী মাদ্রাসা শিক্ষক মাওলানা আজিজুর রহমানকে স্থানীয় ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম তার বাড়িতে ডেকে নেন। পরে বিচারের নামে ওই শিক্ষককে পিটিয়ে রক্তাক্ত করেন চেয়ারম্যান। এ ঘটনায় ১৬ এপ্রিল সন্ধ্যায় দেবিদ্বার থানায় মামলা করেন আহত ওই শিক্ষক। অপর ঘটনায় একই ইউনিয়নের উখাড়ী গ্রামের ওয়ালি উল্লাহর স্ত্রী কাজল বেগম ও তার শিশু পুত্র শরীফকে একটি অভিযোগের প্রেক্ষিতে গত ৩ এপ্রিল একই চেয়ারম্যান পিটিয়ে আহত করেন। এ ঘটনায় আহত কাজল বেগম বাদী হয়ে গত ১৯ এপ্রিল চেয়ারম্যান ছাড়াও তার ভাতিজা শামীমের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।
এদিকে দুটি মামলার তদন্ত শেষে থানা পুলিশ আদালতে চার্জশিট দাখিল করার পর আদালতে তা গৃহীত হয়। গত ১২ আগস্ট দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার রাকিব হাসান স্বাক্ষরিত পত্রে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন মোতাবেক চার্জশিটভুক্ত ওই চেয়ারম্যানকে বরখাস্ত করার প্রস্তাবনা সরকারের সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হয়।
এ বিষয়ে মামলার বাদী আহত মাওলানা আজিজুর রহমান জানান, চেয়ারম্যান সাময়িক বরখাস্ত হওয়ার মধ্য দিয়ে আমি ন্যায় বিচার পেতে যাচ্ছি। আশা করি তিনি চূড়ান্ত বরখাস্তও হবেন।