স্বর্ণের চেইন গিলে ফেললেন ছিনতাইকারী, তবুও হলোনা শেষ রক্ষা

ডেস্ক রির্পোট।।
রাজধানীর কমলাপুর এলাকায় আট বছর বয়সী এক শিশুর গলা থেকে স্বর্নের চেইন ছিনিয়ে নেয় এক ছিনতাইকারী। পালানোর সময় লোকজন ধরে ফেললে সেই চেইন গিলে ফেলে ছিনতাইকারি জুয়েল।

ধরা খাওয়া ছিনতাইকারীকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যায় পুলিশ। সেখানে চেইনটি বের করার চেষ্টা চলছে। মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরের দিকে মতিঝিলের কমলাপুর রেলস্টেশন পুলিশ বক্সের সামনে এ ঘটনা ঘটে।  

ভুক্তভোগী শিশুর বাবা নাসির উল্লাহ জানান, গ্রামের বাড়ি জামালপুর থেকে ট্রেনে করে ৮ বছরের শিশু সন্তানকে নিয়ে কমলাপুর রেলস্টেশনে আসেন। পরে মালিবাগ বাসায় ফেরার জন্য কমলাপুর পুলিশ বক্সের সামনে সন্তানের হাত ধরে যানবাহনের অপেক্ষা করছিলেন। হঠাৎ এক ছিনতাইকারী তার শিশু সন্তানের গলায় থাকা স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। আশেপাশের লোকজন মিলে ধরে ফেললে চেইনটি গিলে ফেলে ছিনতাইকারি।  

নাসির উল্লাহ আরও জানান, মতিঝিল থানার পুলিশের সহযোগিতায় গিলে ফেলা স্বর্ণের চেইন উদ্ধারের জন্য ছিনতাইকারীকে হাসপাতালে আনা হয়। স্বর্ণের চেইনটির ওজন আট আনা বলেও জানান তিনি।

মতিঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) হাবিজ উদ্দিন জানান, হাসপাতালে ছিনতাইকারী জুয়েলের পেটের এক্সরে করা হয়েছে। সেখানে চেনের অস্তিত্ব দেখা গেছে বলে হাসপাতাল থেকে জানানো হয়েছে। ছিনতাইকারীর পেট থেকে সেটি কিভাবে বের করা যায় চিকিৎসকদের পরামর্শ নেওয়া হচ্ছে। তবে পায়খানার রাস্তা দিয়ে কোনো ওষুধের মাধ্যমে সেটি বের করার চেষ্টা করা হচ্ছে।