কুমিল্লা নগরীতে গানে গানে পুলিশের সচেতনতা

মাহফুজ নান্টু:
সুনসান নিরবতায় নগরী। মঙ্গলবার রাত ৮টা। সড়কে নিরবতা ভেঙ্গে একদল পুলিশ ও বাউল শিল্পীরা গেয়ে উঠলেন- এ কি গজব আইলো হায়রে পথ্য মেলে না। ভয়াল করোনা, হেলা করো না। নভেল করোনা কাউকে ছাড়ে না. ছোট বড় ধনী গরিব কাউকে ছাড়ে না, স্বাস্থ্যবিধি মানতে কেউ হেলা করো না। এমন সচেতনতামূলক কথার সাথে সমুধুর কন্ঠে গানের সুর ছড়িয়ে গেলো নগরীজুড়ে। দীর্ঘদিন ঘরে থাকা মানুষজন ঘরের কক্ষ ছেড়ে ছাদে কেউবা বাসার জানালা দিয়ে বাইরে তাকালেন। দু’হাত নেড়ে শিল্পীদের স্বাগত জানালেন। সুরের মুর্ছনায় মুহূর্তেই যেন উজ্জীবিত হলো নগরবাসী। সবার চেহারায় ফুটে উঠলো করোনা’কে জয় করার আত্মবিশ্বাস। গানের কথা লিখেছেন এবং সড়কে হেটে গান পরিবেশনে সামনে থেকে নেতৃত্ব দেন কুমিল্লা জেলা পুলিশ সুপার মোঃ সৈয়দ নুরুল ইসলাম।
জেলা পুলিশ সূত্রে জানা যায়, করোনা সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি করতেই মঙ্গলবার রাতে কুমিল্লা জেলা পুলিশ ও বাউল শিল্পীদের সম্মিলিত অংশগ্রহণে নগরীর প্রধান সড়কে গান পরিবেশন করা হয়। রাত ৮ টায় পুলিশ লাইনস থেকে গান পরিবেশন শুরু হয়। আদালত, ইসলামপুর সড়ক, রাজগঞ্জ হয়ে নগরীর প্রধান সড়ক প্রদক্ষিন শেষে ১০ টায় পুলিশ লাইনস্ এ গান পরিবেশন শেষ হয়।
কুমিল্লা জেলা পুলিশ সুপার মো: সৈয়দ নুরুল ইসলাম জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে কুমিল্লা জেলা পুলিশ শুরু থেকেই মাঠে কাজ করছে। আর জনসচেতনতা সৃষ্টির জন্য ব্যতিক্রম একটি আয়োজনের অংশ হিসেবে বাউল গান প্রচার করার চিন্তা করেছি। যেখানে বাউল শিল্পীদের সাথে অংশ নিয়েছেন পুলিশ সদস্যরা। জনসচেতনতা সৃষ্টিতে সোমবার থেকে আমরা বাউল গান পরিবেশন শুরু করেছি। কুমিল্লার মানুষের যথেষ্ট সাড়া পেয়েছি। আয়োজন চলমান থাকবে। ঘরবন্দি শিশুরাও আনন্দিত হয়েছে।
কুমিল্লাবাসীর উদ্দেশ্য পুলিশ সুপার বলেন, আমরা পুলিশ দিন রাত জেগে আছি। আমরা যাবতীয় সমস্যা সমাধানের জন্য কাজ করছি। আপনারা ঘরে থাকুন। ঘরে থেকেই করোনা সংক্রমণ প্রতিরোধে ভূমিকা রাখুন।
এ সময় উপস্থিত ছিলেন পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার মো:আব্দুল্লাহ্ আল মামুন,মোহাম্মদ শাখাওয়াৎ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আজিম উল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসানসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।

(বিঃদ্রঃ-আমাদের পোর্টাল থেকে নিউজ কপি করবেন না, আমাদের নিউজ কপি করে যে সমস্ত পোর্টালে প্রকাশ করছেন, সবাইকে তদারকি করা হচ্ছে। যে নিউজটি কপি করছেন সেটার স্ক্রিনশটও রাখা হচ্ছে। কপি করা বন্ধ না করলে করলে আপনার নিউজ পোর্টালের নাম এবং স্ক্রিনশটসহ প্রকাশ করা হবে)