গরিবের ডাক্তারের জন্য কাঁদছে সোস্যাল মিডিয়া !

।। মিজান উদ্দিন ভূঁইয়া ।।
সাম্প্রতিক সময়ে বিশ্বব্যাপী তাজা প্রাণগুলো কেড়ে নিচ্ছে মরনঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯)। নানা শ্রেণী পেশার মানুষ মরণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাচ্ছে। বিশ্বের সাথে যেনো পাল্লা দিয়ে বাংলাদেশেও বাড়ছে আক্রান্ত আর মৃত্যুর সংখ্যা। রোগতত্ত্ব , রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ১৫ এপ্রিলের তথ্য মতে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ জনে এবং দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ২৩১ জনে। মৃত্যুর এই মিছিলে পিছিয়ে নেই কোন পেশার মানুষই। এই মিছিলে গতকাল বুধবার যুক্ত হয়েছেন একজন করোণা যোদ্ধা সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন। গরিবের ডাক্তার নামে পরিচিত এই এই করোনা যোদ্ধাকে হারিয়ে সহমর্মিতা আর আবেগ- আপ্লূত স্ট্যাটাস আর কমেন্টে যেনো কান্নারই ঝড় উঠেছে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুকেও।

ডা:মঈন ছিলেন এক মানব দরদী চিকিৎসক। সর্বমহলে তিনি ‘গরিবের ডাক্তার’ হিসেবে পরিচিত ছিলেন। তার বাবা মুনসী আহমদ উদ্দিন ছিলেন একজন পল্লী চিকিৎসক। মৃত্যুর আগে ছেলেকে বলেছিলেন, এলাকার অসহায় রোগীদের যেন নিয়মিত সেবা দেন । বাবার সেই কথা রেখেছেন ডা. মঈন উদ্দিন। প্রতি শুক্রবার সরকারি ছুটির দিনে সিলেট থেকে সুনামগঞ্জের ছাতকের নাদামপুরে ছুটে আসতেন তিনি। বিনামূল্যে গরিব অসহায়দের চিকিৎসা দিতেন।
এদিকে বুধবার রাত সাড়ে আটটা পর্যন্ত যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্য বলছে, ১৫ এপ্রিল পর্যন্ত বিশ্বজুড়ে ১৮৫টি দেশ ও অঞ্চলে করোনা সংক্রমিত হয়েছে। এতে করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৯৮৪। আর বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ১ লাখ ২৮ হাজার ৭১ জন।

লেখক:তরুণ উদ্যোক্তা ও মিডিয়া কর্মী।

(বিঃদ্রঃ-আমাদের পোর্টাল থেকে নিউজ কপি করবেন না, আমাদের নিউজ কপি করে যে সমস্ত পোর্টালে প্রকাশ করছেন, সবাইকে তদারকি করা হচ্ছে। যে নিউজটি কপি করছেন সেটার স্ক্রিনশটও রাখা হচ্ছে। কপি করা বন্ধ না করলে আপনার নিউজ পোর্টালের নাম এবং স্ক্রিনশটসহ প্রকাশ করা হবে)