চান্দিনায় আতংক,নমুনা সংগ্রহে স্বাস্থ্য বিভাগের তিনটি টিম

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা ।।
চান্দিনা উপজেলায় রবিবার পর্যন্ত করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে মোট নয়জন। আক্রান্তরা সবাই চান্দিনা পৌর এলাকায় বসবাস করেন। এদের মধ্যে মহারং মুন্সী বাড়ির শতবর্ষী মো. মতিন মুন্সী (১০০) গত বৃহস্পতিবার, মৃত্যুবরণ করেন। এছাড়া করোনা উপসর্গ নিয়ে শুক্রবার উপজেলা মাইজখার ইউনিয়নের কাশারীখোলা গ্রামের শীতল চন্দ্র রায় (৬০) এবং শনিবার একই ইউনিয়নের ভোমরকান্দি গ্রামের একজন কলেজ ছাত্রী উপসর্গ নিয়ে (১৭) মৃত্যুবরণ করেন। এতে আতঙ্ক বিরাজ করছে সর্বত্র।
চান্দিনায় আক্রান্তদের মধ্যে একজন ডাক্তার, দুইজন প্যাথলজি টেকনেশিয়ান, একজন উপজেলা প্রশাসনের চতুর্থ শ্রেণির কর্মচারী, একজন অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য, একজন শতবর্ষী বৃদ্ধ যিনি প্রাক্তন মুয়াজ্জিন, সাবেক ব্যাংক কর্মকর্তার স্ত্রী, মুদি ব্যবসায়ীর ছেলে এবং একজন প্রবাসী রয়েছেন।
এদিকে আক্রান্তের সংখ্যা নয়জন হওয়ায় তাদের কন্টাক্ট ট্রেসিং করতে রীতিমত হিমশিম খাচ্ছে চান্দিনা উপজেলা স্বাস্থ্য বিভাগ। আবার অনেকেই ভয়ে তথ্য গোপন করছেন। আক্রান্তদের সংস্পর্শে থেকেও তথ্য গোপন করে ঘুরে বেড়াচ্ছেন। এসব কারণে প্রতিদিনই করোনা সংক্রমণের ঝুঁকিতে রয়েছে চান্দিনার মানুষ।
উপজেলা পরিষদ, ধানসিঁড়ি, খান বাড়ি, হারং এবং মহারং এর করোনা পজেটিভ কেইসগুলোর কন্টাক্ট ট্রেসিং করতে রোববার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পৃথক ৩টি টিম গঠন করা হয়।
চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. গাজী মাহমুদুল হাসান জানান, রোববার সকাল থেকে বেলা ২টা পর্যন্ত আক্রান্তদের সংস্পর্শে আসাদের মধ্যে সর্বমোট ৩৮ টি নমুনা সংগ্রহ করা হয়।
জানা যায়, টিম তিনটির নেতৃত্বে ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহসানুল হক, আবাসিক মেডিকেল অফিসার ডা. গাজী মাহমুদুল হাসান এবং উপজেলা করোনা ফোকাল মেডিকেল অফিসার ডা. শিমুল রঞ্জন দে। টিম সমূহে অংশগ্রহণ করেন স্বাস্থ্য কম্পপ্লেক্সের স্টোরকিপার লিটন সাহেব, ল্যাব টেকনিশিয়ান ফেরদৌসী, ইউনুস, জহির, নাজমুল এবং ইউসুফ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহসানুল হক জানান, উপজেলা পরিষদ থেকে সর্বমোট ১৮ টি, ধানসিঁড়ি এবং খানবাড়ি থেকে ১০ টি, মহারং থেকে ৬ টি এবং হারং থেকে ৪ টি নমুনা সংগ্রহ করা হয়।

(বিঃদ্রঃ-আমাদের পোর্টাল থেকে নিউজ কপি করবেন না, আমাদের নিউজ কপি করে যে সমস্ত পোর্টালে প্রকাশ করছেন, সবাইকে তদারকি করা হচ্ছে। যে নিউজটি কপি করছেন সেটার স্ক্রিনশটও রাখা হচ্ছে। কপি করা বন্ধ না করলে আপনার নিউজ পোর্টালের নাম এবং স্ক্রিনশটসহ প্রকাশ করা হবে)