ঢাবিতে ছাত্রদলের উপর হামলা: ক্যাম্পাস থেকে তিন কিলোমিটার দূরে কুবি ছাত্রদলের বিক্ষোভ

কুবি প্রতিনিধি।।
ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রদলের নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রদল। বৃহস্পতিবার বেলা ৩টায় মূল ক্যাম্পাস থেকে প্রায় তিন কিলোমিটার দূরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বেলতলী এলাকায় এ বিক্ষোভ মিছিল করেন ছাত্রদলের নেতাকর্মীরা। গত ২৪ মে ছাত্রদলের হামলার প্রতিবাদে এ বিক্ষোভ মিছিল করেন তারা
বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক মামুন ও বিশ্ববিদ্যালয়ের সদস্য সচিব মোস্তাফিজুর রহমান শুভর নেতৃত্বে প্রায় শতাধিক নেতাকর্মী বিক্ষোভে অংশগ্রহণ করেন।

এসময় ছাত্রদল নেতারা বলেন, সারা দেশে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের বিভিন্ন নেতা-কর্মীদের উপর আওয়ামী সন্ত্রাসী বাহিনী “ছত্রলীগ” বিনা উস্কানিতে বর্বর হামলা করে। এতে আমাদের কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহ-সভাপতি রাশেদ ইকবাল খান ও সাংগঠনিক সম্পাদক আবু আফসান মোহাম্মদ ইয়াহিয়াসহ প্রায় শতাধিক নেতা কর্মী গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ঢাকাসহ সারা দেশে এ ধরনের হামলা মামলা থেকে দূরে সরে না আসলে আমরা জাতীয়তাবাদী ছাত্রদল কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখাসহ সাধারন শিক্ষার্থীদের সাথে নিয়ে সকল বিশ্ববিদ্যালয়, কলেজ, জেলা ও মহানগরে ছাত্রলীগেকে প্রতিহত করা হবে।
তারা আরও বলেন, সাধারণ শিক্ষার্থীদের সকল দাবী আদায়সহ দেশে গনতন্ত্র ফিরিয়ে আনতে, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত করতে ছাত্রদল যে কোন ত্যাগ দিতে সবসময় প্রস্তুত আছে।

এ সময় যুগ্ম আহ্বায়ক গিয়াস উদ্দিন, এমদাদুল হক সাকিব, আবুল বাশার, আরিফ, সাফায়েত, কিবরিয়া, সাইদুল,শরিফ, মেহেদীসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।