তিন বছর পর বরুড়া ফেয়ার হসপিটালের কমিটি গঠন

কুমিল্লা জেলার বরুড়া উপজেলার মৌলভীবাজার ফেয়ার হসপিটালের সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১১ জুন) সকাল ১০টায় হসপিটাল মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

হসপিটালের বিবদমান সমস্যা নিয়ে দীর্ঘ সময় আলোচনা শেষে পরিচালক জাকির হোসেন আনুর সভাপতিত্বে ৫৪ জন শেয়ার হোল্ডারের সম্মতিক্রমে প্রথম পর্বে তিন সদস্যের নির্বাচন কমিশন ঘটন করা হয়। নির্বাচন কমিশন হাফেজ মোঃ মোশারফ হোসেন, আবদুর রশিদ মাষ্টার, মনিন্দ্র চন্দ্র মন্ডল নির্বাহী পরিষদ গঠনের জন্য তফসিল ঘোষণা করলে উপস্থিত ৫৪ জন সদস্যের মতামত নেন।

উপস্থিত ৫৪ জন শেয়ার হোল্ডারের মতামতের ভিত্তিতে পরিচালক জাকির হোসেন আনুকে পরিষদের উপদেষ্টা, শ্রী শংকর প্রসাদ দত্তকে ব্যবস্থাপনা পরিচালক, আমান উল্লাহ আমানকে উপ-ব্যবস্থাপনা পরিচালক, মনিরুজ্জামান মনিরকে পরিচালক প্রশাসন, শামসুল আলম শামীমকে পরিচালক পরিকল্পনা ও উন্নয়ন, মোঃ দেলোয়ার হোসেনকে পরিচালক অর্থ এবং মোঃ জামাল হোসেনকে পরিচালক প্রচার ও গনসংযোগ নির্বাচিত করে সাত সদস্যের নতুন নির্বাহী পরিষদ গঠন করে।

হসপিটালের নির্বাহী পরিষদের নতুন উপদেষ্টা হাজী মোঃ জাকির হোসেন আনু বলেন, এক যুগেরও বেশি সময় পূর্বে ২০০৯ সাথে ঐতিহ্যবাহী বরুড়া ফেয়ার হসপিটাল প্রতিষ্ঠিত হয়। শুরু থেকেই হসপিটালটি নির্দিষ্ট নীতিমালা মেনে সততা ও সুচিকিৎসার শ্লোগান নিয়ে চিকিৎসা সেবা দিয়ে আসছে। গুটিকয়েক অসাধু, লোভী, অন্যের সম্পদ আত্মসাতকারী পরিচালকের কারণে বিগত ২৩ সেপ্টেম্বর ২০২০ ইং তারিখ থেকে আমরা বিধি মোতাবেক নির্বাহী পরিষদ গঠন করতে পারি নাই। হসপিটালের সঠিক সেবা থেকে রোগীরা বন্চিত হয়েছে। আজকে নীতিমালা অনুযায়ী নতুন কমিটি গঠিত হওয়ায় সৃষ্টিকর্তার নিকট শুকরিয়া আদায় করছি। আশা করি এখন থেকে রোগীরা সঠিক সেবা পাবে।

হসপিটালের নতুন ব্যবস্থাপনা পরিচালক শ্রী শংকর প্রসাদ দত্ত বলেন, গত দুই বছরের বেশি সময় ধরে হসপিটালে বেশ কিছু অনিয়ম হয়েছে। আমি সবাইকে নিয়ে এ সকল অনিয়ম দূর করে নীতিমালা অনুযায়ী সঠিকভাবে দায়িত্ব পালন এবং রোগীদের চিকিৎসা সেবার মান বৃদ্ধি করার চেষ্টা করব।

হসপিটালের পরিচালক আলী হোসেন, নাহিদ ও আরো কয়েকজন বলেন, দুই বছরের বেশি সময় ধরে কিছু পরিচালক জোর করে হসপিটালটি দখল করে ছিল। আমরা চিকিৎসা সেবা ও আয়- ব্যয়ের হিসাব পাইনি। আজ আমরা নীতিমালা অনুযায়ী নতুন নির্বাহী পরিষদ গঠন করেছি। রোগীরা সঠিক সেবা পাবে এবং আমরাও সঠিক হিসাব নিকাশ পাবো আশা করছি।