কুমিল্লা জেলা পরিষদ সদস্য শাহাজানের দেবিদ্বারের বাড়ি লকডাউন

সৈয়দ খ‌লিলুর রহমান, দেবিদ্বার।।
কুমিল্লা জেলা পরিষদ সদস্য মো.শাহজাহান সরকারের দেবিদ্বারের বাড়ি লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। রোববার বিকাল সাড়ে ৪টায় তার সুলতানপুর ইউনিয়নের তুলাগাঁওস্থ গ্রামের তার বাড়ি‌টি লকডাউন ঘোষণা করেন দেবিদ্বার উপ‌জেলা সহকারী কমিশনার (ভুমি) সাহিদা আক্তার। এসময় উপস্থিত ছিলেন দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহমেদ কবীর।
সূত্র জানায়,শাহজাহান সরকা‌রের ভা‌তি‌জি ও ভা‌তি‌জি জামাই করোনা আক্রান্ত সন্দেহে ঢাকার একটি হাসপাতালে পরীক্ষা করা‌লে ভা‌তি‌জি জামাইর করোনা সংক্রমণ পজিটিভ হয়। ভা‌তি‌জির নেগেটিভ রিপোর্ট পাওয়া যায়। এমতাবস্থায় ৩ এপ্রিল শুক্রবার ঢাকা থে‌কে মো: শাহজাহান সরকারের ভাতিজির দুই মেয়ে দেবিদ্বার উপজেলার তুলাগাঁও গ্রামে নানার বাড়িতে চ‌লে আসেন। খবর পে‌য়ে উপ‌জেলা প্রশাসন মে‌য়ে দু‌টি‌কে বা‌ড়ি‌তে অবস্থা‌নের জন্য ব‌লেন এবং বা‌ড়ি‌টি লকডাউন ক‌রে দেন। এ ব্যাপারে মো: শাহজাহান সরকার জানান, ওনার ভা‌তি‌জি জামাই একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করেন। চাকরির সূত্রে কয়েকদিন আগে ‌তি‌নি ভারতীয় এক নাগরিকের সাথে মিটিং করেন। ওই মিটিং এর দুইদিন পরই তার শরীরে জর-ঠান্ডা-সর্দি দেখা দেয়। পরে করোনা সংক্রমণ সন্দেহে ঢাকার একটি হাসপাতালে পাঠালে সেখানে তার করোনার পজিটিভ রিপোর্ট পাওয়া যায়। বর্তমানে বাবা ঢাকার একটি হাসপাতালে আইসোলশনে চিকিৎসাধীন রয়েছেন।
এ ব্যাপারে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আহমেদ কবীর জানান, ওই দুই স্কুলছাত্রীর বাবার করোনা সংক্রমণ রিপোর্ট পজিটিভ হওয়ায় তাদেরকে ১৪দিন হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাহিদা আক্তার জানান, ঢাকা থেকে গ্রামের নানার বাড়িতে আসা ওই দুই ছাত্রীর বাবার করোনা সংক্রমণ পজিটিভ হওয়ায় তারা নানার বাড়ি দেবিদ্বারে চলে আসেন। তাই তাদের নানার বাড়ি লক ডাউন ঘোষণা করা হয়েছে। ছাত্রী দুজ‌নের ‌দে‌হে ক‌রোনা সংক্রম‌ণের লক্ষণ নেই।